আবার‘স্বপ্নচূড়া’

‘এক পায়ে নূপুর তোমার’ ও ‘একটা গোপন কথা’র মতো গান দুটো ছিল ‘স্বপ্নচূড়া’ সিরিজের প্রথম দুটি অ্যালবামে। চতুর্থ অ্যালবামটি পহেলা বৈশাখে বাজারে আসবে বলে শোনা গেলেও শেষ পযর্ন্ত অপেক্ষাতেই থাকতে হয়েছে শ্রোতাদের। শেষ হয়েছে অপেক্ষার পালা। আট ব্যান্ডের কনসার্টের মাধ্যমে অ্যালাবামটির মোড়ক উন্মোচিত হলো শুক্রবার সন্ধ্যায়।

মুনরবি অমিয়বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2014, 01:36 PM
Updated : 31 May 2014, 01:36 PM

কনসার্টটি আয়োজন করা হয় ধানমন্ডির রাশিয়ান কালচারাল সেন্টারে।

এবারের অ্যালবামে গান ও ব্যান্ডের সংখ্যা ১১। ব্ল্যাক ছাড়াও ‘স্বপ্নচূড়া ৪’ এর অন্য ব্যান্ডগুলো হচ্ছে যাত্রী, প্রজেক্ট নিয়ন,  অরণ্য,  জোডিয়াক, সিন,  টুয়েলভ এ এম,  ইএফ,  সমুদ্র, হাইওয়ে এবং আউটব্রেক।

আগের মতো এবারও গীতাঞ্জলি পরিবেশিত অ্যালবামটি সমন্বয় করেছেন জনপ্রিয় অল্টারনেটিভ রক ব্যান্ড ব্ল্যাকের ড্রামার টনি।

টনি গ্লিটজকে বলেন, “অ্যালবামের জন্য গান বাছাইয়ে আমরা একটি প্যানেলের সহায়তা নিয়েছি। স্বপ্নপচূড়ার পুরোনো সদস্যদেরও গান শুনিয়েছি, তাদের মতামত নিয়েছি। আসলে এটা একটা টিমওযার্কের মাধ্যমে শেষ হয়েছে।”

“এ প্রজেক্টের ক্যারেক্টার হচ্ছে, সব গানেই বাধ্যতামূলকভাবে মেলোডি থাকবে। যেকোনো ব্যান্ড, এমনকি ডেথ মেটাল ব্যান্ডও এখানে থাকতে পারবে, কিন্তু তাদের কাজে মেলোডিক কিছু একটা থাকবে।”

চাহিদা থাকার কারণেই অ্যালবামটি সিরিজ হিসেবে প্রকাশ করছেন এবং খুব শিগ্রী এর পঞ্চম অ্যালবামটিও প্রকাশ করবেন বলেও জানান তিনি।

স্বপ্নচূড়ার প্রথম অ্যালবামটি প্রকাশিত হয় ২০০৪ সালে।

টনির মতে, ব্যাক্তিগত কারণেই তৃতীয় অ্যালবামের ৭ বছর পর প্রকাশিত হলো চতুর্থ অ্যালবামটি।