বই লিখবেন কারিনা

ভবিষ্যতে বই লিখতে চান কারিনা কাপুর খান।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2014, 11:26 AM
Updated : 19 March 2014, 11:26 AM

হাতে তেমন কাজ না থাকায় এখন নিজের জন্য অনেক সময় পাচ্ছেন কারিনা। কারান জোহরের ‘শুদ্ধি’ সিনেমা থেকে নিজের নাম কাটিয়েছেন, হাতে থাকা ‘বোম্বে সামুরাই’এর কাজও আটকে আছে।

ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস জানায়, এই সুযোগে অবসর  উপভোগ করছেন এই অভিনেত্রী। স্বামী সাইফের দেখাদেখি নিজেও কিছুদিন ধরে বই পড়ার অভ্যাস গড়ে তুলেছেন কারিনা।

সম্প্রতি পুষ্টিবিদ রুজুতা দিবাকরের বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত হয়ে ভবিষ্যতে নিজেই বই লেখার ইচ্ছা প্রকাশ করেন কারিনা।

তবে চিত্রনাট্য লেখার প্রতি কোনো আগ্রহ নেই কারিনার। তিনি বলেন, “আমি চিত্রনাট্য লিখব কি না জানি না, তবে একটি বই লিখতে পারি। আমি এ ব্যাপারে এখনও ভেবে দেখিনি। কিন্তু বই লেখা যায়।”

কারিনা আরও বলেন, “সিনেমার চাইতে বই পড়ে মানুষের কল্পনাশক্তি আরও বৃদ্ধি পায়। তাই হয়তো কোনো একদিন আমি একটি বই লিখতে পারি। লিখতে আমার ভালো লাগে, তবে বই লিখব কি না এখনও জানি না।”

২০১৩ সালে লেখক রোশেল পিন্টোর সঙ্গে মিলে একটি বই প্রকাশ করেছিলেন কারিনা। ‘কারিনা কাপুর: স্টাইল ডায়রি অফ এ বলিউড ডিভা’ নামের ওই বইয়ে কারিনা তার রূপচর্চাবিষয়ক বিভিন্ন তথ্য দিয়েছেন।

এমনকি তার ক্যারিয়ারের প্রতিটি সিনেমায় অভিনীত চরিত্রের মেকআপ করার পদ্ধতি লেখা হয়েছে ঐ বইতে।

বলিউডের আরও অনেক তারকা আছেন, যারা অভিনয়ের পাশাপাশি কলম হাতে নিয়েছেন। কারিনার বড়বোন কারিশমা মা হওয়ার পর মায়েদের জন্য একটি বই লেখেন, যার নাম ‘দ্য ইয়াম্মি মাম্মি গাইড’।

বর্তমানে বই লিখছেন মডেল অভিনেত্রী লিসা রে। ক্যান্সার থেকে মুক্তি লাভের পর সেই বিশেষ দিনগুলোর কাহিনি তুলে ধরবেন তিনি বইয়ের মাধ্যমে।

মা হওয়ার পর কীভাবে ওজন কমিয়ে আগের ফিগার পাওয়া যাবে, সেই টিপস দিতে বই লিখছেন অভিনেত্রী লারা দত্ত।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক