মুক্তির পথে ‘দবির সাহেবের সংসার’

বাপ্পী-মাহি অভিনীত কমেডি সিনেমা ‘দবির সাহেবের সংসার’ মুক্তি পাচ্ছে ৪ এপ্রিল। সিনেমাটি পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। এটি রাজু পরিচালিত ১৫তম সিনেমা।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2014, 11:11 AM
Updated : 9 March 2014, 11:11 AM

সম্প্রতি সিনেমাটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে।

পরিচালক জাকির হোসেন রাজু গ্লিটজকে বলেন, “প্রেম, অ্যাকশনসহ সামাজিক ধাঁচের অনেক সিনেমা নির্মিত হলেও বাংলাদেশে কমেডি সিনেমার সংখ্যা একেবারেই হাতেগোণা। কমেডি সিনেমাগুলোতে জোর করে হাসানোর প্রবণতা লক্ষ্যণীয়। আমি এটা করিনি। কাহিনিতে কোনো কিছু অতিরঞ্জিত করা হয়নি।”

এ সিনেমাতে নামভূমিকায় অভিনয় করছেন আলীরাজ। বাপ্পী ও মাহি অভিনীত চরিত্রের নাম  ‘কুদ্দুস’ ও ‘চুমকি’। নবাগত অভিনেতা আসিফ ইমরোজ অভিনীত চরিত্রের নাম ‘আক্কাছ’। এতে আরও অভিনয় করছেন রেবেকা এবং আলেকজান্ডার বো।

সিনেমার কাহিনি গড়ে উঠেছে, দবির সাহেব নামে একজন রিটায়ার্ড জজের পরিবারকে কেন্দ্র করে। দবির সাহেবের বাড়িতে গৃহকর্মীর চাকরি পায় কুদ্দুস, চুমকি ও আক্কাছ। কুদ্দুস ও আক্কাছের চাকরির শর্ত হলো, একমাসের ভেতরে যে ভালো কাজ করবে তার চাকরি স্থায়ী হবে। আর যে খারাপ করবে তাকে চাকরি খোয়াতে হবে। এ নিয়ে কুদ্দুস ও আক্কাছের মধ্যে রেষারেষি লেগেই থাকে। তাদের এই দ্বন্দ্ব আরও বেড়ে যায় চুমকিকে নিয়ে। তারা দুজনেই চুমকিকে ভালোবাসে। দবির সাহেবের হাস্যরসাত্মক নানা কর্মকান্ডের সঙ্গে তাদের তিনজনের দ্বন্দ্বযুদ্ধ সিনেমার গল্প এগিয়ে নেয়।

জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় এ সিনেমাতে গান রয়েছে ৪টি। সংগীত পরিচালনা করেছেন শফিক তুহিন। এ সিনেমার একটি আইটেম গানেও পারফর্ম করেছেন মাহি।

জাকির হোসেন রাজু ১৯৯৬ সালে ‘জীবন সংসার’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রপরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তার পরিচালিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘এ জীবন তোমার আমার’, ‘মিলন হবে কত দিনে’, ‘আমার প্রাণের প্রিয়া’, ‘ভালোবাসলে ঘর বাঁধা যায় না’, ‘মনে প্রাণে তুমি’ ইত্যাদি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক