বইমেলায় অনন্ত জলিলের বই

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হচ্ছে চলচ্চিত্র অভিনেতা অনন্ত জলিলের লেখা উপন্যাস ‘নিঃস্বার্থ ভালোবাসা’। নিজের অভিনীত, পরিচালিত ও প্রযোজিত চলচ্চিত্র ‘নিঃস্বার্থ ভালোবাসা’র কাহিনিটি উপন্যাসে রূপ দিয়েছেন তিনি।

চিন্তামন তুষারচিন্তামন তুষার বিডিনিউজটোয়েন্টিফোরডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2014, 12:33 PM
Updated : 13 Feb 2014, 12:33 PM

অনন্ত জলিলের মিডিয়া ম্যানেজার এসএম আলী যাকের সজীব গ্লিটজকে বলেন, “নিঃস্বার্থ ভালোবাসার কাহিনি অবলম্বনে এবারের বইমেলায় উপন্যাস প্রকাশ করছে শব্দশিল্প প্রকাশনী। শব্দশিল্পের স্বত্বাধিকারী শরিফুর রহমানের একান্ত আগ্রহেই উপন্যাসটি লিখেছেন অনন্ত জলিল।”

‘নিঃস্বার্থ ভালোবাসা-হোয়াট ইজ লাভ’ চলচ্চিত্রটির কাহিনি ও সংলাপ লেখেন অনন্ত জলিল। এর চিত্রনাট্য লেখেন ছটকু আহমেদ।

সিনেমাটিকে ‘সুপারহিট’ দাবি করেন সজীব আরও বলেন, “চলচ্চিত্রটি ‘ব্যাপক’ সাড়া জাগাতে সক্ষম হয়েছে। দর্শকদের কাছে এটি এখনও উপভোগ্য একটি চলচ্চিত্র। তার প্রস্তাব পেয়ে আমরা ভাবলাম এবার বইয়ের আকারে গল্পটি সবার সামনে তুলে ধরি। যেন নানা মাত্রায় চলচ্চিত্রটির মূল কথা সবার কাছে ধরা পড়ে।”

চলচ্চিত্রটি মুক্তি পায় ২০১৩ সালের অগাস্ট মাসে।

প্রকাশক শরিফুর রহমান গ্লিটজকে বলেন, “মানুষ সিনেমা দেখে কতদিন আর মনে রাখবে। তাই সিনেমার গল্পটিকে চিরস্থায়ী রূপ দেওয়ার উদ্দেশ্যে বই আকারে প্রকাশের উদ্যোগ নিয়েছি।”

সিনেমাটি তার ভালো লেগেছে বলেও মন্তব্য করেন শরিফুর রহমান।

শরিফুর রহমান জানান, উপন্যাসটি বইমেলায় পাওয়া যাবে শনিবার সন্ধ্যায়। ওইদিন মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হবে।

তবে ওইদিন অনন্ত জলিলের দেখা পাওয়া যাচ্ছে না বলেও জানান তিনি।

মিডিয়া ব্যক্তিত্বদের বই প্রকাশ করা তার প্রকাশনার একটি অংশ হচ্ছে বলে জানান শরিফুর। এবারের বইমেলায় তিনি প্রকাশ করছেন বৃন্দাবন দাস, তৌকির আহমেদ, চয়নিকা চৌধুরীর লেখা বই।