নতুন অ্যালবামের কাজে সায়ান

কণ্ঠশিল্পী ফারজানা ওয়াহিদ সায়ান পুরোদমে শুরু করেছেন তৃতীয় একক অ্যালবামের কাজ। এ অ্যালবামের জন্য মুক্তিযুদ্ধ, দেশপ্রেম ও নারী নিয়ে নতুন গান লিখছেন বলে গ্লিটজকে জানিয়েছেন সায়ান।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2014, 11:06 AM
Updated : 20 Jan 2014, 11:06 AM

সায়ান বলেন, “মায়ের মৃত্যুর পর ৬ মাস গানে তেমন মনোযোগ দিতে পারিনি। অ্যালবামের কাজ শুরু করেও থমকে গিয়েছিলাম। এখন পুরোদমে কাজ শুরু করেছি। এবারের অ্যালবামের জন্য অনেকদিন আগে লেখা বেশকিছু গান থাকবে। বরাবরের মতো প্রতিটি গানেই শ্রোতাদের জন্য নতুন বার্তা থাকবে। অ্যালবামে মোট ১২টি গান থাকবে।”

এ অ্যালবামে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা গানগুলো হল ‘স্বাধীনতার মুগ্ধতা’, ‘তাহাদের কথা’, ‘তোমারই রাজাকারি এবং ‘নষ্ট মুক্তিযোদ্ধা’।

সায়ান বলেন, “স্বাধীনতার মুগ্ধতা গানের বক্তব্য হল, তরুণ প্রজন্ম যেন স্বাধীনতার চেতনাকে আরও সমুন্নত করে তোলে। দেশব্যাপী স্বাধীনতাবিরোধীদের অশুভ তৎপরতা শুধু তরুণরাই রুখতে পারে। এ গান তাদের অনুপ্রেরণা জোগাবে। ‘তাহাদের কথা’ শিরোনামের গানটি মুক্তিযুদ্ধে শহীদদের উদ্দেশে নিবেদন করেছি। ‘তোমারই রাজাকারি এবং ‘নষ্ট মুক্তিযোদ্ধা’ গানে রাজাকার ও সুবিধাভোগীদের কটাক্ষ করা হয়েছে।”

সায়ান জানান, এ অ্যালবামে নারীদের নিয়েও দুটি গান থাকবে। রবীন্দ্রনাথ ঠাকুর ও শাহনাজ রহমতউল্লাহকে উৎসর্গ করে দুটি গান থাকবে এ অ্যালবামে।

সায়ানের অ্যালবামের সংগীতায়োজন করছেন এরশাদ ওয়াহিদ।

সায়ানের প্রথম একক অ্যালবাম ‘সায়ানের গান’ প্রকাশিত হয় ২০০৮ সালে।

২০০৯ সালে প্রকাশিত হয় দ্বিতীয় অ্যালবাম ‘আবার তাকিয়ে দেখ’।

সায়ান জানান, মঙ্গলবার রাত ১১টা ২৫ মিনিটে সেলিব্রেটি শো ‘রাত বিরাতে’-এ দেখা যাবে তাকে। কবি আসাদ চৌধুরীর উপস্থাপনায় বাংলাভিশনে প্রচারিত হবে অনুষ্ঠানটি।

এ অনুষ্ঠানে তিনি তার জীবনের নানা গুরুত্বপূর্ণ ঘটনা ও ভবিষ্যতের পরিকল্পনা নিয়ে কথা বলেছেন।