‘দেশা’র শুটিং শুরু

শুরু হল ‘দেশা-দ্য লিডার’ সিনেমার শুটিং। বুধবার দুপুর ১টায় এফডিসির দুই নম্বর ফ্লোরে এ সিনেমার প্রধান চরিত্র ‘দেশা’র ভূমিকায় অভিনয়কারী শিপন মিত্রের অভিনীত দৃশ্যধারণ করা হয়। এ সিনেমার মাধ্যমেই পরিচালক হিসেবে যাত্রা শুরু করলেন সৈকত নাসির।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2014, 10:16 AM
Updated : 15 Jan 2014, 10:16 AM

দেশা’ চরিত্রের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হল শিপন মিত্রের। তার বিপরীতে অভিনয় করছেন মাহিয়া মাহি।

এর আগে মঙ্গলবার বিকালে এফডিসির দুই নম্বর ফ্লোরে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। মহরত অনুষ্ঠানে ‘দেশা- দ্য লিডার’-এর পরিচালক সৈকত নাসির জানালেন, তার পরিকল্পনার কথা।

তিনি বলেন, “রাজনৈতিক-অ্যাকশন ঘরানার এ সিনেমাতে মোশন গ্রাফিক্স ও ভিএফএক্স প্রযুক্তির ব্যবহার করা হবে। এ দুটি প্রযুক্তির মাধ্যমে অ্যাকশন দৃশ্য ও ব্যাকগ্রাউন্ড পরিবর্তনে নতুনত্ব আনা হবে।”

শিপন গ্লিটজকে তার সিনেমার আসার গল্প বলেন। তিনি বলেন, “সিনেমায় আসার আগে বেশকিছু টিভি নাটক ও বিজ্ঞাপনে কাজ করেছি। একটি মিউজিক ভিডিও করেছি। এ ভিডিও দেখে মুগ্ধ হন সিনিয়র চিত্রনাট্যকার আব্দুল্লাহ জহির বাবু। তিনি আমাকে বেশকটি সিনেমাতে নায়ক হওয়ার প্রস্তাব দিলেও তা মনের মতো হয়নি বলে অভিনয় করিনি। শেষে তিনি আমাকে ‘দেশা-দ্য লিডার’ এর গল্প পড়ে শোনালেন। সিনেমার গল্প নায়ককেন্দ্রিক। পুরো গল্প দেশাকে ঘিরে আবর্তিত হবে। পরিচালক সৈকত নাসিরের পরিকল্পনাও আমাকে মুগ্ধ করেছে।”

মাহিয়া মাহি বলেন, “এর আগে রাজনৈতিক ঘরানার কোনো সিনেমাতে অভিনয় করিনি। গল্পটি আমার কাছে একদম নতুন। এ সিনেমাতে আমি একজন সাংবাদিকের ভূমিকায় অভিনয় করছি। চরিত্রটি আমার কাছে ভীষণ চ্যালেঞ্জিং।”

এ সিনেমাতে দুটি নেতিবাচক চরিত্রে অভিনয় করছেন তারিক আনাম খান ও শিমুল খান।