‘ক্ষুদে গানরাজ ’ হল মালিহা

‘চ্যানেল আই ক্ষুদে গানরাজ’ এর চতুর্থ আসরে ক্ষুদে গানরাজ হল খুলনার মালিহা। এবারের আসরে প্রথম রানার আপ হয়েছে নেত্রকোণার সজিব, দ্বিতীয় রানার আপ খুলনার রাতুল।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2013, 05:30 PM
Updated : 12 Oct 2013, 05:30 PM

এ অনুষ্ঠানে গানরাজ মালিহা জিতেছে পাঁচ লাখ টাকা। সজিব  ৩ লাখ  ও রাতুল ২ লাখ টাকা জিতেছে। সেরা তিন প্রতিযোগী ক্যামব্রিয়ান স্কুল এ্যান্ড কলেজে দশ বছর বিনা বেতনে পড়াশোনার সুযোগ পেয়েছে। স্কুল জীবনে তাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা দেবে জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল ও গ্রিনলাইফ হাসপাতাল।

১১ অক্টোবর সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত হয় চতুর্থ আসরের মহোৎসব অনুষ্ঠান। বর্ণিল এই আসরের শুরুতে পথশিশুরা পরিবেশন করে ‘আজ যে শিশু পৃথিবীর আলো দেখেছে’ গানটি। বিগত আসরগুলোর প্রতিযোগী রানা, রাফি, মুন্না, পায়েল, নীলা, আশা ও মামুন এবং এবছরের প্রতিযোগী শান্তা, সিতাব, অমি মঞ্চে আসে। তারা সমবেত কন্ঠে গেয়ে শোনায় ‘আজ কিছু চাইনা মনে গান ছাড়া’ গানটি। স্মরণ, ঝুমা এবং প্রান্তি পরিবেশন করে একটি দলীয় গান। একটি ক্লাসিক্যাল কম্পোজিশনের সঙ্গে পারফর্ম করে এবারের টপ ফাইভ রাতুল, মালিহা, রাইসা, সুবর্ণা ও সজিব।

গানরাজের প্রধান বিচারক ফেরদৌস আরা গেয়ে শোনান ‘প্রজাপতি প্রজাপতি’ গানটি। তার গানের সঙ্গে একদল শিশুর পরিবেশনা ছিল বেশ উপভোগ্য। অনুষ্ঠানে অতিথি বিচারক কণ্ঠশিল্পী শাহনাজ রহমতউল্লাহ গেয়ে শোনান ‘একবার যেতে দেনা আমার ছোট্ট সোনার গাঁয়’।

ভিট -চ্যানেল আই টপ মডেল সামিয়া, আশা, জেরিন, নুমিয়া, তানিয়া ও নওশীন পরিবেশন করেন দলীয় নৃত্য। নায়ক ফেরদৌস ও নবাগত নায়িকা শায়লা সাবি দ্বৈত নৃত্য পরিবেশন করেন।

আফজাল হোসেনের সঙ্গে ছিল ক্ষুদে গানরাজদের একটি চমৎকার ও মনোমুগ্ধকর পর্ব।

এই অনুষ্ঠানেই পরবর্তী রিয়েলিটি শো ‘চ্যানেল আই সেরা নাচিয়ে‘র উদ্বোধন ঘোষনা করা হয়। এ রিয়েলিটি শো’র তিন বিচারক হলেন  মেহের আফরোজ শাওন, মুনমুন আহমেদ ও ফেরদৌস।