নরম মনের অপু

ঢাকাই সিনেমার অভিনেত্রী অপু বিশ্বাস জানালেন ভীষণ নরম মনের মানুষ তিনি। তাই রোমান্টিক চরিত্রে অভিনয়েই স্বাচ্ছন্দ্য বোধ করেন। এখন থেকে ব্যস্ততা কমিয়ে ফেলবেন বলেও জানান তিনি। গ্লিটজকে দেওয়া এক সাক্ষাৎকারে অপু জানান, বছরে মাত্র তিনটি সিনেমায় অভিনয় করবেন তিনি।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2013, 11:14 AM
Updated : 3 Oct 2013, 11:14 AM

কোরবানি ঈদে অপু অভিনীত কোনো সিনেমা মুক্তি পাচ্ছে না। রোজার ঈদের পর বেশ লম্বা ছুটি নিয়েছিলেন অপু। তখন ঢালিউডে গুজব রটে ‘অপুর দিন ফুরিয়েছে’। নিন্দুকের এমন তীর্যক মন্তব্যে অপুর জবাব “বেশ মুটিয়ে গিয়েছিলাম। ফিটনেস ফেরাতে একটু অবসর নিয়েছিলাম।”

গ্লিটজকে অপু বলেন,“গত কয়েক বছরে মুক্তিপ্রাপ্ত সিনেমার মধ্যে আমার অভিনীত চলচ্চিত্রের সংখ্যাই বেশি। গৎবাঁধা গল্প আর চরিত্রে অভিনয় ভীষন একঘেঁয়ে লাগছে। প্রতি বছর কাজের ব্যস্ততায় আমার অভিনীত সিনেমাগুলো দেখার সুযোগ পাচ্ছি না। বিষয়টি আমার ক্যারিয়ারের জন্যও ক্ষতিকর। ”

অপু আরও বলেন “বছরে প্রায় সব কটি সিনেমায় আমাকে দেখতে দেখতে দর্শকও বিরক্ত হয়ে উঠছে। অনেক আশা নিয়ে তারা সিনেমা দেখতে আসে। মূলত আমার ভক্তদের জন্যই এ সিদ্ধান্ত নিয়েছি। ”

অপুর কাছে প্রশ্ন -শুধু রোমান্টিক ধারার চরিত্রে অভিনয় করছেন কেন।  মিষ্টি হেসে অপুর উত্তর  “আমি ভীষণ নরম মনের মানুষ। কিছুটা রোমান্টিক। তাই পর্দাতেও রোমান্টিক ধারার চরিত্রে অভিনয় করছি।  অন্য চরিত্রে আমাকে মানাবে না।”

অপু বিশ্বাস এখন ওয়াকিল আহমেদ পরিচালিত ‘শোধ’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত। এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করছেন শাকিব খান।

অপু জানালেন, এ সিনেমায় বেবি নামে এক তরুণীর চরিত্রে রূপদান করবেন তিনি। এতে দেখা যাবে , এক দুর্ঘটনায় বেবি তার বাবাকে হারায়। বাবা হারানোর শোক সামলে উঠতে না পেরেও মাও মারা যান। তাকে কোলে পিঠে করে বড় করে তোলেন ভাই মিশা সওদাগর। এদিকে মিশা শাকিব খানের বোনকে উত্যক্ত করে। শাকিব খান এর প্রতিশোধ নিতে অপু বিশ্বাসের সঙ্গে প্রেমের অভিনয় করেন। কিন্তু তিনি একদিন সত্যিই প্রেমে পড়ে যান। বোনের অপমানের বদলা নিতে শাকিব খান মারমুখী হয়ে ওঠেন। ভাইয়ের বিরুদ্ধে এই যুদ্ধে অপুও শাকিব খানের সঙ্গী হন।

অপু মমতাজুর রহমান আকবরের ‘সালাম মালয়েশিয়া’, জাকির হোসেন রাজুর ‘মনের মতো মানুষ পাইলাম না’, বদিউল আলম খোকনের ‘রাজা হ্যান্ডসাম’ চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। তিনটি সিনেমায় অপুর বিপরীতে অভিনয় করবেন শাকিব খান।

অপু জানালেন, কোরবানি ঈদের পর মালয়েশিয়ায় শুরু হবে ‘সালাম মালয়েশিয়া’ সিনেমার শুটিং।

সিনেমা নিয়ে অপু তার নিজস্ব ভাবনার কথা জানান গ্লিটজকে। তিনি বলেন “বাস্তবে আমি সব সময় নিজস্ব স্টাইলে চলতে পছন্দ করি। আমি নিজেকে সহজে পাল্টে ফেলি না। সিনেমাতেও একইভাবে স্বকীয়তা বজায় রাখতে চাই।”

সামনে পূজা। পূজা উপলক্ষে এখনও কেনাকাটা শুরু করেননি অপু। সিনেমার ব্যস্ততা থেকে ফুরসত মিললে মাকে নিয়ে ছুটবেন শপিং মলে। 

সিনেমার ব্যস্ততায় হাঁপিয়ে ওঠা অপু জানালেন , ঈদ ও পূজার বন্ধে কাতার ঘুরতে যাবেন। এ সফর বাতিল হলে তিনি যাবেন বগুড়ায়। নিজ বাড়িতে পূজার আনন্দে মাতোয়ারা হবেন তিনি।