মানব পাচার মামলা: আগাম জামিন কণ্ঠশিল্পী ইভা আরমানের

মানব পাচারের অভিযোগে গুলশান থানার মামলায় কণ্ঠশিল্পী ইভা আরমানকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাই কোর্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2022, 02:00 PM
Updated : 28 June 2022, 02:44 PM

এ বিষয়ে আবেদনের শুনানি শেষে মঙ্গলবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোহাম্মদ সেলিমের হাই কোর্ট বেঞ্চ তাকে জামিন দেয়।

একই সঙ্গে জামিনে থাকা সময়ের মধ্যে তাকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

আদালতে ইভা আরমানের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এ বি এম আলতাফ হোসেন ও অর্পন চক্রবর্তী। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

আলতাফ বলেন, “আমাদের আবেদনের শুনানির পর আদালত ইভা আরমানকে ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন। এই ছয় সপ্তাহের মধ্যেই তাকে ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন।”

ইভা আরমানসহ ১০ জনের নাম উল্লেখ করে পরস্পর যোগসাজশে পতিতালয় স্থাপন, পরিচালনা ও পতিতাবৃত্তিতে আহ্বান জানানোর অভিযোগ এনে গত ২৫ জুন পুলিশের পরিদর্শক মো. আবুল হাসান গুলশান থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে এ মামলা করেন।

এতে প্রধান আসামি করা হয় জামালপুরের মেলান্দহ থানার করানিয়ার পাড়া গ্রামের রফিকুল হায়দার মোহাম্মদ সিরাজউদ্দৌলাকে। মামলায় ইভা ১০ নম্বর আসামি।

এজাহারে গুলশান-২ এর ‘এরোমা থাই স্পা’কে ঘটনাস্থল হিসেবে উল্লেখ করা হয়েছে, যেটির বাড়ির মালিক ইভা।

২০০৩ সালে এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমানকে বিয়ের পর এই সঙ্গীত শিল্পী ইভা রহমান নামে পরিচিতি পান। ২০২১ সালের সেপ্টেম্বরে আনুষ্ঠানিকভাবে তার সঙ্গে দাম্পত্যজীবনের ইতি টানেন ইভা।

একই বছর ১৯ সেপ্টেম্বর ঢাকার ব্যবসায়ী সোহেল আরমানের সঙ্গে গাঁটছড়া বেঁধে ফেইসবুকে তিনি জানান, এখন থেকে তিনি ইভা আরমান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক