‘কাইজার’ হয়ে ওয়েব সিরিজে আসছেন নিশো

বিনোদনভিত্তিক প্লাটফর্ম হইচইয়ের ওয়েব সিরিজ ‘কাইজার’-এ নাম ভূমিকায় অভিনয় করেছেন ছোটপর্দার অভিনেতা আফরান নিশো।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2022, 12:12 PM
Updated : 22 June 2022, 12:12 PM

সিরিজের ফার্স্ট লুক প্রকাশ করেছে হইচই; আগামী ৮ জুলাই সিরিজটি প্রকাশ করা হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তানিম নূরের পরিচালনায় সিরিজটি প্রযোজনা করেছে ফিল্ম সিন্ডিকেট।

এডিসি কাইজার চৌধুরী নামে হোমিসাইড ডিটেকটিভের চরিত্রে অভিনয় করেছেন নিশো। ব্যক্তিগত জীবনে বিপর্যস্ত কাইজার একজন ভিডিও গেম আসক্ত। বদমেজাজী এই ডিটেকটিভ রক্ত ভয় পায় কিন্তু ডিটেকটিভ হিসেবে সে প্রথম শ্রেণীর।

নিজের চরিত্র নিয়ে আফরান নিশো বলেন, “কাইজার একজন জিনিয়াস ডিটেকটিভ, তার অনেক রকম সমস্যা আছে, কিন্তু জীবনের গভীরে সেও একজন মানুষ। ক্যারেক্টারটা আমাকে আকর্ষণ করেছে আর আমি কাজটাও আনন্দ নিয়ে করেছি। কাইজারের ট্রেইলারও খুব তাড়াতাড়ি রিলিজ হবে। দর্শকেরা আমাকে কাইজার হিসেবে কীভাবে নেয় তা জানার আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি।”

তানিম নূর বলেন, “কাইজার আমার ড্রিম প্রজেক্ট। ছোটবেলা থেকে আমরা ফেলুদা, তিন গোয়েন্দা, ব্যোমকেশ বা শার্লক হোমস্‌ পড়ে বড় হয়েছি। চরিত্রগুলো কলকাতা বা দেশের বাইরের প্রেক্ষাপটে গড়ে উঠেছে। এদের নিয়ে বেশ কিছু কাজও হয়েছে। কিন্তু বাংলাদেশের বা ঢাকার মৌলিক একটি গোয়েন্দা চরিত্র নিয়ে খুব বেশি কাজ হয়নি।

আমার স্বপ্ন ছিল বাংলাদেশের একটি গোয়েন্দা চরিত্রের ফ্র্যাঞ্চাইজি তৈরি করা। ছোটবেলা থেকে পড়া গোয়েন্দা গল্পগুলোর প্রতি যে ভাললাগা কাজ করতো, সেখান থেকেই ‘কাইজার’ সিরিজটি নির্মাণ করা হয়েছে।”

নিশো ছাড়াও এতে অভিনয় করেছেন মোস্তাফিজুর নূর ইমরান, আহমেদ রেজা রুবেল, নাদের চৌধুরী, রিকিতা নন্দিনী শিমু, শাহেদ আলী, শতাব্দী ওয়াদুদ, সুমন আনোয়ার, দীপান্বিতা মার্টিন, ইমতিয়াজ বর্ষণ, সৌম্য জ্যোতি, নাজিবা বাশার, শঙ্খ জামান, জিনাত সানু স্বাগতা, আহমেদ হাসান সানী, মোস্তাফিজ শাহীন ও জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত শিশু শিল্পী হৃদ্ধিসহ আরো।