বন্যা দুর্গতদের জন্য শাকিব খান, জয়া আহসানদের আকুতি

সিলেট ও সুনামগঞ্জের বানভাসী মানুষদের জন্য আকুতি জানিয়েছেন শাকিব খান, জয়া আহসানসহ চলচ্চিত্র ও টিভি নাটকের অভিনয়শিল্পীরা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2022, 10:54 AM
Updated : 18 June 2022, 10:54 AM

ভারতের মেঘালয় ও আসামে রেকর্ড বৃষ্টিপাতের কারণে এবার সিলেট ও সুনামগঞ্জের পরিস্থিতির আরও অবনতির শঙ্কার মধ্যে প্রায় ৩৫ লাখের মতো মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

তাদের সহায়তায় নিজের অর্থসহায়তার পাশাপাশি তহবিল গঠনের উদ্যোগ গ্রহণের কথা জানিয়েছেন চিত্রনায়ক শাকিব খান; ফেইসবুক পোস্টে লিখেছেন: “এই মুহূর্তে যুক্তরাষ্ট্রে থাকলেও সংবাদমাধ্যম ও শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে জেনেছি, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি খুবই ভয়াবহ।

“বন্যা কবলিত মানুষের দুর্দশা আমাকে ভীষণভাবে কষ্ট দিচ্ছে। মানবিক দৃষ্টিকোণ থেকে ভয়াবহ বন্যার কবলে পড়া মানুষের পাশে আছি। তাদের মৌলিক চাহিদা পূরণে আমার সামর্থ্যের মধ্যে অর্থ সহায়তা পাঠানোর উদ্যোগ নিয়েছি।”

বন্যা দুর্গত অঞ্চলের কয়েকটি ছবি ফেইসবুকে পোস্ট করে অভিনেত্রী জয়া আহসান লিখেছেন: “দেশের একটি বিভাগের প্রায় ৮০ শতাংশ ডুবে যাওয়ার মতো বন্যা এর আগে বাংলাদেশে হয়নি। সিলেট ও সুনামগঞ্জের ভয়াবহ বন্যা পরিস্থিতির ছবি ও ভিডিও দেখে শিউরে উঠছি। ঝুঁকি এড়াতে বন্ধ করে দেয়া হয়েছে ইলেকট্রিসিটি।

ইন্টারনেট এমনকি দেশের অন্যান্য জায়গা থেকেও তাদের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন। এই পরিস্থিতিতে হৃদয়ের অন্তস্থল থেকে সকলের জন্য প্রার্থনা করছি, শিগগিরই প্রকৃতির এই ভয়াবহতা কেটে যাক, সিলেট ও সুনামগঞ্জের সকল মানুষ, পশুপাখি সুরক্ষিত থাকুক।”

স্থানীয় প্রশাসনের সঙ্গে সাধারণ জনগনকেও দুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন জয়া।

“দেশের সকলেই এগিয়ে আসুন এবং সকলে মিলে একসাথে এই ভয়াবহ পরিস্থিতি যেন কাটিয়ে উঠতে পারি এই প্রার্থনা করি।”

তারা ছাড়াও তাহসান খান, পরীমনি, মেহজাবীন চৌধুরীসহ আরও অনেকে বন্যা দুর্গতদের জন্য আকুতি জানিয়েছেন।