৬ বছর পর বিয়ন্সে আসছেন ‘রেনেসাঁ’ নিয়ে

যুক্তরাষ্ট্রের সঙ্গীত তারকা বিয়ন্সে ছয় বছরের মধ্যে প্রথম একক অ্যালবাম প্রকাশ করছেন, যার নাম ‘রেনেসাঁ’। আগামী ২৬ জুলাই তা বাজারে আসছে বলে জানা গেছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2022, 01:00 PM
Updated : 16 June 2022, 01:00 PM

বৃহস্পতিবার বিবিসি জানায়, ২০১৬ সালে ‘লেমোনেইড’ প্রকাশের পর এটাই বিয়ন্সের প্রথম অ্যালবাম।

গত সপ্তাহে বিয়ন্সে তার সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রোফাইল পিকচার মুছে ফেলার পর থেকে ভক্তরা এ ধরনের একটি খবরের অপেক্ষায় ছিলেন।

বৃহস্পতিবার সকালে এই সঙ্গীত তারকা নিজের অ্যাকাউন্টে কয়েকটি শব্দ শেয়ার করেন, যেখানে লেখা ছিলো “অ্যাক্ট আই ... রেনেসাঁ”।

স্ট্রিমিং সেবাদাতা প্রতিষ্ঠান অ্যাপল মিউজিক এবং স্পটিফাই দ্রুত এই শিল্পকর্ম শেয়ার করে তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম পেইজে, যাতে ভক্তরা সেটা ‘সেভ’ করার সুযোগ পায়।

বিয়ন্সে এবং তার সঙ্গীত তারকা স্বামী জেই-যির মালিকানাধীন কোম্পানি টাইডালও নতুন অ্যালবাম প্রকাশের তথ্যটি প্রকাশ করেছে, তবে তারা ‘এক্সক্লুসিভ’ভাবে এই এই অ্যালবাম বাজারে আনছে না।

অন্যদিকে আগের অ্যালবাম লেমোনেইড তিন বছরের জন্য টাইডালের এক্সক্লুসিভ অ্যালবাম হিসেবে বাজারে ছাড়া হয়েছিল। ২০১৮ সালে এই তারকা দম্পতির প্রকাশিত ‘এভরিথিং ইজ লাভ’ও মাত্র দুই দিনের জন্য এক্সক্লুসিভ হিসেবে প্রকাশ করা হয়।

অ্যাপল মিউজিকের একটি তালিকা থেকে জানা যাচ্ছে ‘রেনেসাঁ’ অ্যালবামে ১৬টি গান থাকতে পারে। তবে ‘অ্যাক্ট আই” দিয়ে কি বোঝানো হয়েছে তা স্পষ্ট করা হয়নি।

যুক্তরাষ্ট্রে গত মাসে উদযাপিত ‘ব্ল্যাক হিস্টোরি মান্থ’ বা ‘কালোদের ইতিহাসের মাস’ উপলক্ষে বিয়ন্সে পরিচালিত দাতব্য সংস্থা বেগড থেকে এ সপ্তাহের শুরুতে ভক্তদের ইঙ্গিত দেওয়া হয়েছিলো কিছু একটা আসছে।

গত মাসে হারপার’স বাজার পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে ৪০ বছর বয়সী এই তারকা নিশ্চিত করেছিলেন যে তিনি নতুন গান নিয়ে কাজ শুরু করেছেন।

মেয়েদের আরঅ্যান্ডবি গানের দল ‘ডেসটিনি’স চাইল্ড’ দিয়ে ১৯৯৭ সালে ক্যারিয়ার শুরু করেন বিয়ন্সে। ২০০৩ সাল থেকে তিনি একক সঙ্গীত শিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন।

ক্যারিয়ারে এ পর্যন্ত ৭৯ বার মনোনয়ন পেয়ে রেকর্ড ২৮টি গ্র্যামি জিতেছেন এই তারকা, যা অন্য যে কোনো নারী সঙ্গীত শিল্পীর চেয়ে বেশি।