আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মের কাজ করছেন নুহাশ হুমায়ূন

দেশের গণ্ডি পেরিয়ে একটি আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মের কাজ করছেন তরুণ নির্মাতা নুহাশ হুমায়ূন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2022, 11:17 AM
Updated : 18 May 2022, 11:51 AM

এর আগে হলিউডের দুই এজেন্সি অ্যানোনিমাস কনটেন্ট ও ক্রিয়েটিভ আর্টিস্ট এজেন্সির (সিএএ) সঙ্গে নুহাশের চুক্তির খবর দিয়েছে হলিউডভিত্তিক অনলাইন পত্রিকা ডেডলাইন।

এজেন্সি ছাড়া হলিউডে নির্মাতা, অভিনয়শিল্পীরা কোনো কাজে যুক্ত হতে পারেন না; দুই এজেন্সির সঙ্গে চুক্তির পর নুহাশের সামনে হলিউড কিংবা আন্তর্জাতিক মাধ্যমে কাজের সুযোগ তৈরি হয়েছে।

বুধবার দুপুরে নুহাশ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, চুক্তির পর একটি আন্তর্জাতিক প্লাটফর্মের জন্য একটি কনটেন্ট তৈরি করছেন তিনি। পরিচালনার পাশাপাশি কাজটির চিত্রনাট্যও করছেন তিনি। শুটিং বাংলাদেশেই হবে।

দুই সংস্থার তাদের তরফ থেকে প্রস্তাব পাওয়ার পর চুক্তি সেরেছেন নুহাশ; এটি ছাড়াও আগামীতে আরও কাজের পরিকল্পনার কথা জানালেন তিনি।

তবে ওটিটি প্লাটফর্ম কিংবা কাজটির নাম এখনই জানাতে চাননি নুহাশ; বিষয়টি শিগগিরই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হবে বলে জানান তিনি।

নুহাশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’ এসএক্সএসডব্লিউ ফিল্ম ফেস্টিভ্যালে ওয়ার্ল্ড প্রিমিয়ার ও আটলান্টা চলচ্চিত্র উৎসবে জুরি পুরস্কার পাওয়ার পর হলিউডের দুই এজেন্সির নজরে এসেছেন।

২২ মিনিট দৈর্ঘ্যের এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল ও অভিনেত্রী শীলা আহমেদের মেয়ে নাইরা ওনোরা সাইফ।

যে কয়টি চলচ্চিত্র উৎসবে বিজয়ী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র অস্কারের বাছাই পর্বে অংশ নেওয়ার সুযোগ পায় তার একটি আটলান্টা চলচ্চিত্র উৎসব।

‘মশারি’র জন্য অস্কারের বাছাই পর্বে অংশ নেওয়ার সুযোগ রয়েছে নুহাশের।