রণবীর-আলিয়া: সিনেমার আগেই জীবনে জুটি

সিনেমায় রণবীর কাপুরের দেড় দশক হয়ে গেল, আলিয়া ভাটেরও এক দশক, এখনও সিনেমায় তাদের জুটি হিসেবে দেখেনি দর্শক, তার আগেই জীবনে জুটি বাঁধলেন তারা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2022, 04:55 PM
Updated : 14 April 2022, 04:55 PM

বিয়ের আনুষ্ঠানিকতা সেরে সবার সামনে রণবীর কাপুর ও আলিয়া ভাট। ছবি: রয়টার্স

পাঁচ বছরে প্রেমকে পরিণয়ে রূপ দিতে বৃহস্পতিবার ছাদনাতলায় বসেন বলিউডের এই তারকা দম্পতি।

মুম্বাইয়ে এই জুটির ফ্ল্যাট ‘বাস্তু’কে বিয়ের এই অনুষ্ঠানে দুজনের পরিবারের সদস্য ও নিকটজনরাই কেবল ছিলেন বলে খবর এসেছে ভারতের সংবাদ মাধ্যমে।

ভারতের সিনেমা জগতের প্রভাবশালী দুই পরিবারের দুই সদস্যের এই বিয়েকে বলিউডের ‘বড় বিয়ে’ হিসেবে দেখা হচ্ছে।

৩৯ বছর বয়সী রণবীর বলিউড কিংবদন্তি রাজকাপুরের নাতি। তার বাবা ঋষি কাপুর ও মা নীতু সিংও ছিলেন বলিউড তারকা। তার চাচাত বোনদের মধ্যে রয়েছেন কারিশ্মা কাপুর ও কারিনা কাপুর।

অন্যদিকে ২৯ বছর বয়সী আলিয়া বলিউডের খ্যাতনামা নির্মাতা মহেশ ভাটের মেয়ে। আলিয়ার বোন পূজা ভাটও এক সময় তারকা অভিনেত্রী ছিলেন।

২০০৭ সালে বলিউডে অভিষিক্ত হওয়া রণবীরের সঙ্গে এর আগে দীপিকা পাড়ুকোন এবং তারপরে ক্যাটরিনা কাইফের সম্পর্ক ছিল আলোচনায়। রণবীরের সঙ্গে বিচ্ছেদের পর ওই দুই অভিনেত্রীই কিছুদিন হল বিয়ের পিঁড়িতে বসেছেন।

এর মধ্যেই ২০১৩ সালে অভিনয়ে আসা আলিয়ার সঙ্গে নতুন সম্পর্কে জড়ান রণবীর। ২০১৮ সালে সেই সম্পর্ক প্রকাশ্যে আনার পাঁচ বছর পর আলিয়াতেই তরী ভেড়ালেন রণবীর।

এনডিটিভি জানিয়েছে, বিকাল সাড়ে ৩টায় বান্দ্রার বাড়ি ‘বাস্তু’তে শুরু হয় বিয়ের আনুষ্ঠানিকতা, শেষ হয় ৬টায় পড়ন্ত বিকালে। অনুষ্ঠানে শুধু দুই পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ বন্ধুরাই আমন্ত্রিত ছিলেন।

বরযাত্রী হিসেবে রণবীরের পরিবার থেকে মা নীতু কাপুর ও বোন রিদ্ধিমা কাপুর এক সঙ্গে উপস্থিত হয়েছিলেন। নীতু এই বিয়েতে প্রয়াত স্বামী ঋষির অভাব অনুভব করার কথাও জানিয়েছেন।

ছেলের বিয়ের অনুষ্ঠানে মেয়ে ঋদ্ধিমাকে নিয়ে নীতু কাপুর। বলিউডের এক সময়ের তারকা অভিনেত্রী নীতু এই বিয়েতে প্রয়াত স্বামী ঋষি কাপুরের অভাব বোধ করার কথা জানিয়েছেন।

খুড়তুতো বোন কারিনা কাপুর  উপস্থিত হন স্বামী সাইফ আলি খান, দুই সন্তান তৈমুর ও জেহ আলি খানকে নিয়ে। কারিশমা কাপুর, তার বাবা রণধীর কাপুরকেও দেখা গেছে বিয়ের অনুষ্ঠানে।

রণবীর-আলিয়ার বিয়ের অনুষ্ঠানে ছিলেন বলিউডের তারকা অভিনেত্রী কারিনা কাপুর, স্বামী সাঈফ আলি খানকে সঙ্গে নিয়ে। কারিনা রণবীরের চাচা রণধীর কাপুরের মেয়ে।

এই বিয়ের অনুষ্ঠানে অমিতাভ বচ্চনের মেয়ে শ্বেতা বচ্চন, তার স্বামী নিখিল নন্দা ও তাদের মেয়ে নভ্য নভেলি নন্দাও ছিলেন। নিখিল মায়ের দিক থেকে কাপুর পরিবারের আত্মীয়।

আলিয়ার পরিবারের মধ্যে বাবা মহেশ ভাটের সঙ্গে মা সোনি রাজদান ছিলেন। আলিয়ার বোন পূজা ভাট ও শাহিন ভাট এবং খালা টিনা রাজদানকেও দেখা গেছে অনুষ্ঠানে।

মেয়ের বিয়ের অনুষ্ঠানে যাচ্ছেন মহেশ ভাট। সঙ্গে তার বড় মেয়ে পূজা ভাট। মহেশ ভাটের আরেক স্ত্রীর সন্তান পূজাও বলিউডের তারকা অভিনেত্রী ছিলেন।

রণবীর-আলিয়ার বন্ধুদের মধ্যে আম্বানি পরিবারের আকাশ আম্বানি ছিলেন সস্ত্রীক উপস্থিত।

চলচ্চিত্র নির্মাতা করণ জোহরও ছিলেন এই বিয়ের অনুষ্ঠানে, যার হাত ধরে বলিউডে হাতেখড়ি হয় আলিয়ার।

তাদের ঘনিষ্ঠ বন্ধুদের মধ্যে আরও ছিলেন অয়ন মুখার্জি। তার সিনেমা ব্রহ্মাস্ত্র দিয়েই রণবীর-আলিয়া প্রথম জুটি বাঁধেন। এই সিনেমা এখনও মুক্তির অপেক্ষায় রয়েছে।

এনডিটিভি জানিয়েছে, বলিউডের বহু ভক্তের কাঙ্ক্ষিত এই বিয়ের মেহেদী অনুষ্ঠান হয় বুধবার। আর হলুদের অনুষ্ঠান হয় বৃহস্পতিবার সকালেই। বর-কনের পোশাকের নকশা করে ফ্যাশন হাউজ সব্যসাচী।

রণবীর কাপুরের সঙ্গে পাঁচ বছরের সম্পর্কের পর বিয়ে, চুম্বনে তারই ঘোষণা দিলেন আলিয়া ভাট।

এই দুই তারকার বিয়ে ঘিরে ভক্তদের আগ্রহ ছিল বেশ। সন্ধ্যায় ইন্সটাগ্রামে আলিয়া যুগল ছবি প্রকাশ করলে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। শুভ কামনা জানিয়ে অজস্র মন্তব্য পড়তে শুরু করে।

বিবিসি লিখেছে, বৃহস্পতিবার টুইটার ও অন্য সোশাল মাধ্যমে রণবীর ও আলিয়ার নাম ট্রেন্ডিংয়ে শীর্ষে ছিল। ভক্তদের শুভকামনায় ভাসছিলেন ‘রণলীয়া’। অমিতাভ বচ্চনসহ অন্য তারকারাও নবদম্পতিতে আশীর্বাদ জানিয়েছেন।