মুম্বাই সিম্ফনি অর্কেস্ট্রার সঙ্গে মঞ্চে আসছে শিরোনামহীন

রক ব্যান্ড শিরোনামহীনের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে ‘দ্য অনলি হেডলাইনার’ কনসার্টে ব্যান্ডটির সঙ্গে পারফর্ম করবে ভারতের মুম্বাই সিম্ফনি অর্কেস্ট্রা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2022, 05:32 PM
Updated : 13 April 2022, 05:32 PM

বুধবার রাজধানীর এক হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, ২৬ মে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এ কনসার্টের আয়োজন করা হবে।

এতে মুম্বাই সিম্ফনি অর্কেস্ট্রা ও শিরোনামহীনের সমন্বয়ে গান পরিবেশন করা হবে; পাশাপাশি দেশের অন্যান্য ব্যান্ডের সদস্যরাও এতে অংশ নেবেন।

ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য ও কর্ণধার জিয়াউর রহমান বলেন, আমাদের দেশে নতুন হলেও গ্লোবাল মিউজিকে এরকম আয়োজনের উদাহরণ রয়েছে। ‘মেটালিকা’, ‘স্করপিয়নস’ এর বিখ্যাত ‘এস অ্যান্ডএম’ কিংবা বার্লিন ফিলহারমোনিকের বিরল অনুভূতির কথা আমাদের দেশের ব্যান্ডমিউজিক শ্রোতাদের অজানা নয়।

যদিও মিউজিক্যাল ফিল্ডে অস্বাভাবিক সীমাবদ্ধতা এবং একাডেমিক মিউজিক চর্চার অনুপস্থিতির কারণে বাংলাদেশে এমন বিরল আয়োজন দেখার সৌভাগ্য এদেশের শ্রোতাদের হয় না। ব্যান্ড মিউজিক এদেশে তুমুল জনপ্রিয় হলেও বিভিন্ন মহলের অনীহা শিকার এই শিল্পে সর্বোচ্চ সম্মানজনক গৌরবময় এরকম আয়োজন সম্ভব হয় না “

সেই আয়োজন করেছে ব্যান্ডমিথ এক্সপেরিয়েন্টাল।

ব্যান্ডের অন্যতম কম্পোজার কাজি আহমেদ শাফিন বলেন, এই প্রজেক্টের পেছনে বিগত ছয় মাস আমাদের পরিশ্রম করতে হয়েছে। সফল আয়োজন সম্পন্ন হলে, উপস্থিত দর্শকশ্রোতারা তাদের জীবনের অবিস্মরণীয় এক স্মৃতি নিয়ে গ্রাউন্ড থেকে ফিরে যাবে। এরকম আয়োজন আমাদের পক্ষে ও আর হয়তো কখনোই করা সম্ভব হবে না, যেমন হয়নি মেটালিকা, মেগাডেথ, স্করপিয়নস এর মতো ব্যান্ডের।”

শিগগিরই শিরোনামহীন অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে টিকিটের মূল্য জানানো হবে।

ব্র্যান্ডমিথের মুখপাত্র বলেন, শিরোনামহীন বাংলাদেশের মানুষদের কাছে শুধুমাত্র একটি ব্যান্ড না, একটি আবেগ। সেই আবেগকে দর্শকদের কাছে সুস্পষ্ট ভাবে তুলে ধরতেই আমাদের এই বছরব্যাপী আয়োজন।

১৯৯৬ সালের ১৪ এপ্রিল গঠিত হয়েছিল শিরোনামহীন।