চড় খেয়ে পোয়া বারো ক্রিস রকের

স্ট্যান্ডআপ কমেডিয়ান ক্রিস রক বিশ্ব সংবাদ মাধ্যমে রোববার থেকেই আলোচনায়; অস্কারের মঞ্চে হলিউড তারকা উইল স্মিথ চড় মেরেছিলেন তাকে। এখন দেখা যাচ্ছে ওই চড়ই শাপে বর হয়ে উঠছে ক্রিস রকের জন্য।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2022, 06:27 AM
Updated : 30 March 2022, 06:27 AM

রোববার রাতে অস্কারের পুরস্কার বিতরণী চলার সময় উইল স্মিথের স্ত্রী পিনকেট স্মিথের মুণ্ডিত মাথা নিয়ে রসিকতা করেছিলেন কমেডিয়ান ক্রিস রক। ২০১৮ সালে এলোপিশিয়া রোগে আক্রান্ত হওয়ার পর চুল ঝরে যায় অভিনেত্রী পিনকেট স্মিথের। অসুস্থতা নিয়ে এমন রসিকতা সইতে পারেননি তার স্বামী উইল স্মিথের। তাই তিনি মঞ্চে উঠে চড় কষিয়েছিলেন ক্রিস রককে।

ওই চড় খাওয়ার একটি সুফল এরইমধ্যে পেতে শুরু করেছেন ক্রিস রক। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস টাইমস জানিয়েছে, ওই ঘটনার পর এই স্ট্যান্ডআপ কমেডিয়ানের আসন্ন শোগুলোর টিকেট বিক্রি কয়েকগুণ বেড়ে গেছে, দামও হয়ে উঠেছে গগনচুম্বী।

চড় খাওয়ার পর ক্রিস রক এখন পর্যন্ত প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি। তবে সমর্থকেরা আশা করছেন, তার আসন্ন ‘ইগো ডেথ ওয়ার্ল্ড ট্যুর ২০২২’ আসরে অস্কারের মঞ্চে চড় খাওয়া নিয়ে মুখ খুলবেন এই কমেডিয়ান।

টিকেট বিক্রির কোম্পানি টিকপিক জানায়, গত এক মাসে তারা রকের শোর যত টিকেট বিক্রি করেছিল, সোমবার এক রাতে তার চেয়েও বেশি টিকেট বিক্রি হয়েছে।

সোমবার এক টুইটে টিকপিক জানায়, “এক রাতে আমরা যত টিকেট বিক্রি করেছি, তা এক মাসের বিক্রিকে ছাড়িয়ে গেছে।”

এমি ও গ্র্যামি পুরস্কার জয়ী এই কমেডিয়ান সোমবার  ২০১০ সালের ‘গ্রোন আপস’ সিনেমায় তার সহকর্মী অ্যাডাম স্যান্ডলারের কাছ থেকেও সমর্থন পেয়েছেন।

ক্রিস রকের ‘ইগো ডেথ ওয়ার্ল্ড ট্যুরের’ পক্ষে প্রচার চালিয়ে স্যান্ডলার ইনস্টাগ্রামে লিখেছেন, “অপেক্ষা সইছে না। বন্ধু তোমাকে ভালোবাসা!”

অস্কার আসরে চড়কাণ্ডের পর মঞ্চে হতভম্ব ক্রিস রক, নিচে উইল স্মিথকে বোঝাচ্ছেন স্ত্রী পিনকেট স্মিথ। ছবি: রয়টার্স

অস্কার আসরের সাবেক সঞ্চালক এবং ‘ফারগো’ সিনেমার তারকা রক বস্টনের উইলবার থিয়েটারে এই ট্যুর শুরু করছেন রক, শুক্রবার পর্যন্ত সেখানে শো করবেন।

টিকপিকের টুইটের বরাতে লস অ্যাঞ্জেলেস টাইমস জানিয়েছে, ১৮ মার্চেও রকের এই শোয়ের টিকেটের সর্বনিম্ন দাম ছিলো ৪৬ ডলার, যা অস্কারের রাতের পর ৪১১ ডলার হয়ে গেছে।

টিকপিকের এক মুখপাত্র মঙ্গলবার টাইমসকে বলেন, “অস্কারের রাতের পর থেকে আজ পর্যন্ত ক্রিস রকের ট্যুরের ৫১ শতাংশ টিকেট বিক্রি হয়েছে (২৪ ফেব্রুয়ারি থেকে বিক্রি শুরু হয়)। গত সপ্তাহের বিক্রির হিসাব অনুযায়ী টিকপিকে এই ট্যুরের মোট টিকেট বিক্রির ৮৮ শতাংশই কেনা হয়েছে অস্কারের রাতের পর।”

তিনি জানান, তাদের প্ল্যাটফরমে বর্তমানে সবচেয়ে কম দামের টিকেটও ৪৬৪ ডলারে বিক্রি হচ্ছে।

বস্টনে শেষ করার পর নিউ জার্সির আটলান্টিক সিটিতে ২ এপ্রিল থেকে আবার ট্যুর শুরু করবেন ক্রিস রক। এরপর মে মাসে লাস ভেগাস, অগাস্টে ক্যালিফোর্নিয়া, এবং অক্টোবরে নিউ ইয়র্ক সিটিতে শো করবেন।

নভেম্বরের ১৭ ও ১৮ তারিখে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে শোয়ের মধ্যে দিয়ে ট্যুর শেষ করবেন রক, যেখানে রোববার রাতে তাকে চড় খেতে হয়েছিল।

সেই চড় নিয়ে তিনি প্রকাশ্যে কথা না বললেও অস্কারের মঞ্চে যখন তিনি পর্দার আড়ালে যান, তখন আশপাশের লোকজন তাকে বলতে শুনেছেন, “মুখে মাত্র মোহাম্মদ আলীর ঘুশি খেলাম বলে মনে হচ্ছে, তবে কোনো দাগ পড়েনি।”

উইল স্মিথ ২০০১ সালে কিংবদন্তী বক্সার মোহাম্মদ আলীর বায়োপিকে অভিনয় করেছিলেন। এবার তিনি ‘কিং রিচার্ড’ সিনেমার জন্য সেরা অভিনেতার অস্কার জিতেছেন।

ক্রিস রকের মুখপাত্র জানিয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে রকের নামে যেসব বিবৃতি চালু রয়েছে সেগুলো ভুয়া। রক কোনো বিবৃতিই দেননি।

লস অ্যাঞ্জেলেস টাইমস জানিয়েছে, এই গ্রীষ্মে সহকর্মী অভিনেতা-কমেডিয়ান কেভিন হার্টের সঙ্গে যৌথভাবে একটি পাঁচ দিনের ট্যুরের জন্যও সূচিবদ্ধ রয়েছেন রক। এর নাম দেওয়া হয়েছে ‘রক হার্ট: অনলি হেডলাইনারস অ্যালাউড’। জুলাইয়ের শেষভাগে নিউ ইয়র্ক ও নিউ জার্সিতে এই শো হবে।