অস্কারের লাল গালিচার তারকারা

বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাপূর্ণ আসর অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের আয়োজন ছিল সোমবার। হলিউডের ডলবি থিয়েটারে অস্কারের ৯৪তম এ আসর যেমন ছিল ঘটনাবহুল, তেমনি লাল গালিচায় ছিল তারকার সমাগম। তারকাদের সেই ছবি প্রকাশ করেছে রয়টার্স।
  • ‘দ্য আইজ অব দ্য ট্যামি ফে’ সিনেমায় অভিনয়ের জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯৪তম আসরে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন জেসিকা চ্যাস্টেইন। অস্কারের লাল গালিচায় তাকে দেখা যায় সোনালি ও পার্পল রঙের মিশেলে তৈরী করা গাউনে।

    ‘দ্য আইজ অব দ্য ট্যামি ফে’ সিনেমায় অভিনয়ের জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯৪তম আসরে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন জেসিকা চ্যাস্টেইন। অস্কারের লাল গালিচায় তাকে দেখা যায় সোনালি ও পার্পল রঙের মিশেলে তৈরী করা গাউনে।

  • এবারের অস্কারে ‘কিং রিচার্ড’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন হলিউড তারকা উইল স্মিথ। এটাই তার ক্যারিয়ারের প্রথম অস্কার। তার সঙ্গে লাল গালিচায় উপস্থিত ছিলেন স্ত্রী জেডা পিংকেট স্মিথ। তাকে নিয়ে রসিকতাকে কেন্দ্র করে স্ট্যান্ড আপ কমেডিয়ান ক্রিস রককে অস্কারের মঞ্চে চড়ও মারেন উইল।

    এবারের অস্কারে ‘কিং রিচার্ড’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন হলিউড তারকা উইল স্মিথ। এটাই তার ক্যারিয়ারের প্রথম অস্কার। তার সঙ্গে লাল গালিচায় উপস্থিত ছিলেন স্ত্রী জেডা পিংকেট স্মিথ। তাকে নিয়ে রসিকতাকে কেন্দ্র করে স্ট্যান্ড আপ কমেডিয়ান ক্রিস রককে অস্কারের মঞ্চে চড়ও মারেন উইল।

  • এবার সেরা মৌলিক গানের অস্কার পেয়েছে জেমস বন্ড সিরিজের ‘নো টাইম টু ডাই’। যৌথভাবে পুরষ্কার পেয়েছেন শিল্পী বিলি আইলিশ ও তার ভাই ফিনিয়াস ও’কনেল।

    এবার সেরা মৌলিক গানের অস্কার পেয়েছে জেমস বন্ড সিরিজের ‘নো টাইম টু ডাই’। যৌথভাবে পুরষ্কার পেয়েছেন শিল্পী বিলি আইলিশ ও তার ভাই ফিনিয়াস ও’কনেল।

  • অভিনেত্রী আরিয়ানা দেবোস  ‘ওয়েস্ট সাইড স্টোরি’ সিনেমার জন্য এবার সহ অভিনেত্রীর অস্কার পেয়েছেন।

    অভিনেত্রী আরিয়ানা দেবোস  ‘ওয়েস্ট সাইড স্টোরি’ সিনেমার জন্য এবার সহ অভিনেত্রীর অস্কার পেয়েছেন।

  • অস্কারের সেরা অ্যানিমেশন সিনেমার পুরস্কার টি এবার ঝুলিতে পুরেছে ‘এনক্যান্টো’।

    অস্কারের সেরা অ্যানিমেশন সিনেমার পুরস্কার টি এবার ঝুলিতে পুরেছে ‘এনক্যান্টো’।

  • অস্কারের লাল গালিচায় উপস্থিত ছিলেন হলিউড অভিনেতা বেনেডিক্ট কাম্বারব্যাচ ও তার স্ত্রী সোফি হান্টার। এ অভিনেতার ‘দ্য পাওয়ার অফ ডগ’ সিনেমাটি অস্কারে সবচেয়ে বেশী ১২ টি বিভাগে মনোনয়ন পেয়েছিল। যার মধ্যে সেরা নির্মাতার পুরস্কার জিতে নেয় এ সিনেমা।

    অস্কারের লাল গালিচায় উপস্থিত ছিলেন হলিউড অভিনেতা বেনেডিক্ট কাম্বারব্যাচ ও তার স্ত্রী সোফি হান্টার। এ অভিনেতার ‘দ্য পাওয়ার অফ ডগ’ সিনেমাটি অস্কারে সবচেয়ে বেশী ১২ টি বিভাগে মনোনয়ন পেয়েছিল। যার মধ্যে সেরা নির্মাতার পুরস্কার জিতে নেয় এ সিনেমা।

  • অস্কারের লাল গালিচায় উপস্থিত ছিলেন জনপ্রিয় আমেরিকান হলিউড দম্পতি অ্যাস্টন কুচার ও মিলা কুনিস।

    অস্কারের লাল গালিচায় উপস্থিত ছিলেন জনপ্রিয় আমেরিকান হলিউড দম্পতি অ্যাস্টন কুচার ও মিলা কুনিস।

  • কিংবদন্তি দুই টেনিস খেলোয়ার ভেনাস উইলিয়ামস ও সেরেনা উইলিয়ামসকে দেখা যায় অস্কারের লাল গালিচা রাঙাতে। তাদের বাবা রিচার্ড উইলিয়ামের উপর নির্মিত সিনেমা ‘কিং রিচার্ড’ মনোনয়ন পায় সেরা সিনেমা হিসেবে।

    কিংবদন্তি দুই টেনিস খেলোয়ার ভেনাস উইলিয়ামস ও সেরেনা উইলিয়ামসকে দেখা যায় অস্কারের লাল গালিচা রাঙাতে। তাদের বাবা রিচার্ড উইলিয়ামের উপর নির্মিত সিনেমা ‘কিং রিচার্ড’ মনোনয়ন পায় সেরা সিনেমা হিসেবে।

  • অস্কারের লাল গালিচায় ‘অ্যাকুয়ামেন’ খ্যাত জেসন মোমোয়া ধরা পড়েন ক্যামেরার লেন্সে।

    অস্কারের লাল গালিচায় ‘অ্যাকুয়ামেন’ খ্যাত জেসন মোমোয়া ধরা পড়েন ক্যামেরার লেন্সে।

  • ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ খ্যাত অভিনেত্রী জেন্ডায়াকেও দেখা যায় অস্কারের লাল গালিচা মাতাতে।

    ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ খ্যাত অভিনেত্রী জেন্ডায়াকেও দেখা যায় অস্কারের লাল গালিচা মাতাতে।

Print Friendly and PDF