‘মিস মার্ভেল’ কমলা খান: মার্ভেলের প্রথম মুসলিম-আমেরিকান সুপারহিরো

মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের নতুন চরিত্র মিস মার্ভেল এ গ্রীষ্মেই যুক্ত হতে যাচ্ছে ডিজনি প্লাস সিরিজে; কমলা খানের মিস মার্ভেলের ট্রেইলার প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গে তা ভক্তকূলের নজর কেড়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2022, 04:36 AM
Updated : 17 March 2022, 04:36 AM

সিএনএন লিখেছে, মিস মার্ভেলের নতুন ট্রেইলারে কমলা যেন কমিক বইয়ের পাতা থেকে চলে এসেছেন পর্দায়। এই কিশোরী একজন পাকিস্তানি-আমেরিকান। যুক্তরাষ্ট্রের নিউ জার্সির হাই স্কুলের এই ছাত্রী ডুডল তৈরি করে তার স্বপ্নের সুপারহিরোদের দলে যোগ দেওয়ার স্বপ্নে বিভোর। 

২০১৩ সালে মার্ভেলের কমিক বইতে প্রথম কমলা চরিত্রটি মুক্তি পায়। পরের বছর মিস মার্ভেল হিসেবে তার নিজস্ব সিরিজ শুরু করে মার্ভেল। এটাই মার্ভেলের প্রথম মুসলিম-আমেরিকান সুপারহিরো চরিত্র।

সিএনএন লিখেছে, এই কিশোরী সুপারহিরোর চরিত্রে অভিনয় করছেন ইমান ভেলানি। একদিন হয়ত মার্ভেলের সবচেয়ে ক্ষমতাধর সুপারহিরোদের দলে যোগ দেবে কমলা। তার শুরুর দিনগুলোর গল্পই তুলে ধরা হয়েছে এ সিরিজে।

ডিজনি প্লাসে প্রচার হতে যাওয়া সিরিজটিতে দেখা যাবে, স্কুলের সহপাঠীরা কমলার নাম ভুলভাবে উচ্চারণ করছে এবং তার অ্যাভেঞ্জার টি-শার্ট নিয়ে মজা করছে। নিজেকে একদিন ক্যাপটেন মার্ভেলের মত সুপারহিরো হিসেবে কল্পনা করে কমলা।

তবে ট্রেইলারে দেখানো হয়নি কমলা কীভাবে তার সুপারহিরো ক্ষমতা অর্জন করল। ওই প্রশ্নের উত্তরসহ বাকি সব জানতে দর্শকদের ৮ জুন পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে।