মঞ্চে আসছে ‘ওয়েটিং ফর গডো’

আইরিশ নাট্যকার স্যামুয়েল বেকেটের নাটক ‘ওয়েটিং ফর গডো’ ঢাকার মঞ্চে আনছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2022, 11:48 AM
Updated : 14 March 2022, 11:48 AM

১৪ থেকে ১৬ মার্চ প্রতি সন্ধ্যা ৭টায় বিভাগের নাটমণ্ডল মিলনায়তনে ও ১৮ থেকে ২০ মার্চ একই সময়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নাটকটি মঞ্চস্থ হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় নাটকটি নিদের্শনা দিয়েছেন থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স বিভাগের অধ্যপক নির্দেশক ইসরাফিল শাহীন। এতে অভিনয় করেছে স্নাতকোত্তর দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থীবৃন্দ।

ইসরাফিল শাহীন বলেন, “ওয়েটিং ফর গডো দ্বিতীয় বিশ্বযুদ্ধ পরবর্তী এমন এক সময়ে লেখা হয়েছে যখন মানুষ পৃথিবীতে তার অবস্থানকে প্রশ্নবিদ্ধ করে। বর্তমানকালেও এই প্রশ্নটি অমূলক নয়। এমন ভাবনা থেকেই ওয়েটিং ফর গডো নাট্য নির্মাণ প্রয়াস।”

নাটকটি অনুবাদ করেছেন আসাদুল ইসলাম, নির্দেশনা সহযোগী হিসেবে আছেন নাভেদ রহমান, মঞ্চ ও আলোক তত্ত্বাবধানে আশিকুর রহমান লিয়ন, পোশাক তত্ত্বাবধানে ওয়াহিদা মল্লিক জলি ও কাজী তামান্না হক সিগমা, রূপসজ্জা তত্ত্বাবধানে রহমত আলী দায়িত্ব পালন করছেন।

এতে অভিনয় করেছন আহম্মেদ রাউফুর রহিম, রুদ্র সাওজাল, ফারজিয়া হক ফারিন, মোসা. সায়মা আক্তার, সৈয়দ আল মেহেদী হাসান, সোনিয়া পারভীন অনা, মো. আখলাকুজ্জামান অনিক ও অদিতি চ্যাটার্জী।