পুলিশের একটি চরিত্রকে নতুন রূপ দেবেন স্পিলবার্গ

হলিউড সিনেমায় ষাটের দশকের জনপ্রিয় পুলিশ চরিত্র ‘ফ্র্যাংক বুলিট’কে নিয়ে নতুন একটি চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন পরিচালক স্টিভেন স্পিলবার্গ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2022, 12:01 PM
Updated : 28 Feb 2022, 12:01 PM

অনলাইন নিউজ সাইট ডেডলাইনের একটি প্রতিবেদনে জানানো হয়, নতুন সিনেমাটি সান ফ্রান্সিসকো পুলিশের ওই চরিত্রটি নিয়ে ১৯৬৮ সালের থ্রিলার সিনেমা ‘বুলিট’ এর রিমেক হবে না।

প্রতিবেদনে বলা হয়, স্টিভ ম্যাককুইন অভিনীত জনপ্রিয় চরিত্র ‘ফ্র্যাংক বুলিট’ এর উপর ভিত্তি করে নতুন একটি মৌলিক সিনেমা তৈরির পরিকল্পনা করেছেন মার্কিন এ চলচ্চিত্রকার।

ওয়ার্নার ব্রাদার্সের ব্যানারে এ সিনেমাটি পরিচালনার পাশাপাশি ক্রিস্টি ম্যাকোস্কো ক্রিগার এর সঙ্গে প্রযোজনাও করবেন স্পিলবার্গ। চিত্রনাট্য লিখবেন ‘দ্য পোস্ট’ সিনেমার চিত্রনাট্যকার জশ সিঙ্গার।

হলিউড সিনেমা ‘বুলিট’ এ অভিনয় করেন স্টিভ ম্যাককুইন

প্রতিবেদনে বলা হয়, নতুন এই প্রকল্পের জন্য এখনও কোনো চুক্তি হয়নি। আশা করা হচ্ছে, ম্যাককুইনপুত্র চ্যাড এবং ম্যাককুইনের নাতনি মলি ম্যাককুইন এই চুক্তিটি করবেন।  

১৯৬৩ সালের উপন্যাস ‘মিউট উইটনেস’ অবলম্বনে পিটার ইয়েটস পরিচালিত ‘বুলিট’ সিনেমায় প্রয়াত অভিনেতা স্টিভ ম্যাককুইন সান ফ্রান্সিসকো পুলিশের একজন লেফটেন্যান্ট হিসেবে অভিনয় করেন।

একটি অপরাধের ঘটনার সাক্ষী হিসেবে শিকাগোর একজন গ্যাংস্টারকে রক্ষার দায়িত্বে ছিলেন ফ্র্যাংক বুলিট। পরে ওই সাক্ষী খুন হলে, খুনিদের ধরার চেষ্টা করেন তিনি।

১৯৬৯ সালে দুটি বিভাগে অস্কারের মনোনয়ন পেয়েছিল “বুলিট’ সিনেমাটি। চলচ্চিত্রের ইতিহাসে স্মরণীয় ১১ মিনিটের একটি গাড়ি-ধাওয়ার দৃশ্য রয়েছে এই সিনেমায়।

এবারের অস্কার মনোনয়নের দৌড়ে স্টিভেন স্পিলবার্গের সিনেমা ‘ওয়েস্ট সাইড স্টোরি’ সেরা পরিচালক এবং সেরা ছবিসহ সাতটি বিভাগে ইতোমধ্যে মনোনয়ন পেয়েছে।

এছাড়া থ্যাঙ্কসগিভিং ডে উপলক্ষে এ বছরতার আত্মজীবনীমূলক চলচ্চিত্র ‘দ্য ফেবলম্যানস’ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।