মাতৃভূমিতে রুশ ‘আগ্রাসনের’ বিরুদ্ধে সোচ্চার ‘ভাইকিংস’ অভিনেত্রী

ইউক্রেইনে রাশিয়ার সেনা অভিযানের বিরুদ্ধে সোচ্চার হলেন ইউক্রেনীয় বংশোদ্ভূত অভিনেত্রী ক্যাথরিন উইনিক; ইউরোপের প্রতিবেশী দুই দেশের ‘শীতল লড়াইয়ের’ মধ্যে বরাবরই রাশিয়ার অবস্থানের কঠোর সমালোচনা করে আসছেন ‘ভাইকিংস’ সিরিজের এ অভিনেত্রী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2022, 01:06 PM
Updated : 24 Feb 2022, 01:06 PM

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘোষণার পর বৃহস্পতিবার ইউক্রেইনে আক্রমণ শুরু করেছে রুশ বাহিনী; এতে অনেক হতাহতের খবর এসেছে আন্তর্জাতিক গণমাধ্যমে।

ছবি: ইনস্টাগ্রাম থেকে।

এ দিন ইউক্রেনীয় শিশুদের তোলা নিজের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে দেশটির পক্ষে নিজের অবস্থান জানিয়েছেন ক্যাথরিন; ইউক্রেনীয় বংশোদ্ভূত তারকাদের মধ্যে তিনিই প্রথম দেশটির পক্ষে অবস্থান জানালেন বলে বিভিন্ন গণমাধ্যমের খবরে এসেছে।

নিজেকে একজন গর্বিত ইউক্রেনীয় হিসেবে পরিচয় দিয়েছেন ক্যাথরিন; যার বেড়ে ওঠা কানাডায়। তার পূর্বপুরুষ কয়েক যুগ আগে ইউক্রেইন থেকে কানাডায় পাড়ি জমালেও দেশটির প্রতি হৃদয়ের টান অনুভব করেন ক্যাথরিন।

ইউক্রেইন ও রাশিয়ার ‘শীতল লড়াইয়ের’ মধ্যে চলতি বছরের জানুয়ারিতেও এক ইনস্টাগ্রাম পোস্টে তিনি লিখেছেন, “আমার মাতৃভূমি ইউক্রেইনের পক্ষে আছি।”

ছবি: ইনস্টাগ্রাম থেকে।

সঙ্গে ইউক্রেইনে গিয়ে তোলা নিজের একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

আলোচিত টিভি সিরিজ ‘ভাইকিংস’-এ অভিনয় করে বিশ্বজুড়ে পরিচিতি পান ক্যাথরিন; যিনি এ সিরিজে র‌্যাগনার লদব্রোকের স্ত্রী ল্যাগার্থার চরিত্রে অভিনয় করেছন।

এটি ছাড়াও ‘বিগ স্কাই’, ‘বোনস’সহ বেশ কয়েকটি সিরিজে অভিনয় করেছেন; ‘চুজ’, ‘দ্য আর্ট অব দ্য স্টিল’, ‘পোলার’, ‘দ্য মার্কসম্যান’সহ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন ক্যাথরিন।