আবারও কনসার্টে ফিরছে কোরীয় ব্যান্ড বিটিএস

মহামারীর কারণে বেশ লম্বা বিরতির পর কনসার্টে ফিরতে যাচ্ছে দক্ষিণ কোরীয় পপ ব্যান্ড বিটিএস বা ব্যাংতান বয়েজ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2022, 12:22 AM
Updated : 23 Feb 2022, 12:22 AM

দক্ষিণ কোরীয় বিনোদন সংস্থা বিগ হিট মিউজিক জানায়, লাস ভেগাসে কনসার্টের ধারাবাহিক আয়োজনে যোগ দিতে আগামী এপ্রিলেই যুক্তরাষ্ট্রে যাবে ‘কে পপ’ বা ‘কোরিয়ান পপুলার মিউজিক’ এর জনপ্রিয় এই দল।

রয়টার্সের একটি প্রতিবেদনে জানানা হয়,শ্রোতা-দর্শকদের মাতিয়ে তুলতে আগামী ৮-৯ এবং ১৫-১৬ এপ্রিল কনসার্টে যোগ দেবে বিটিএস। এর মধ্যে শেষ শোটি সরাসরি সম্প্রচার করা হবে।

এসব কনসার্ট কোভিড মহামারীর কারণে ব্যাহত বিটিএস ব্যান্ডের ‘পারমিশন টু ড্যান্স অন স্টেজ’ ট্যুরের অংশ।

করোনাভাইরাসের বিস্তারের মধ্যে ২০২০ সালে দলটি তাদের সবচেয়ে বড় আন্তর্জাতিক সফর স্থগিত ঘোষণা করে। এর মধ্যে ৪০টি কনসার্ট ছিল বিশ্বের বিভিন্ন দেশে। পরিবর্তে তারা কিছু অনলাইন শো করে তারা।

সাত সদস্যের এ দলটি মহামারী শুরুর পর গত বছর লস এঞ্জেলসে তাদের প্রথম কনসার্ট আয়োজন করে। এরপর ডিসেম্বরে কোভিড আক্রান্ত হন তাদের গীতিকার ও র‌্যাপার সুগা।

করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ার কারণে এবং একে একে বিটিএস সদস্য আরএম, জিন, জিমিন এবং ভি কোভিড আক্রান্ত হওয়ার কারণে তাদের একটি লম্বা বিরতিতে যেতে হয়।

২০১৩ সালে দক্ষিণ কোরীয় সংস্কৃতিকে ধারণ করে গড়ে ওঠা সঙ্গীত ঘরানা “কোরিয়ান পপুলার মিউজিক” এর সংক্ষিপ্ত রূপ “কে-পপ” গ্রুপ হয়ে ওঠে বিটিএস বা “ব্যাংতান বয়েজ”।

গতিশীল নাচ আর  সঙ্গীতে বিশ্বের শ্রোতা-দর্শকের হৃদয়ে কে পপ উন্মাদনার নেতৃত্ব দিচ্ছে দক্ষিণ কোরীয় এই পপ গ্রুপ। বিটিএস সদস্যদের অনলাইনে বিপুল সংখ্যক অনুসারী রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক