সেই চুমুর দায় থেকে মুক্ত হলেন শিল্পা

রিচার্ড গিয়ারের আচমকা এক চুমু, তা গড়িয়েছিল মামলায়; ১৫ বছর পর ভারতের আদালত বলল, ওই ঘটনায় কোনো দোষ ছিল না শিল্পা শেঠির।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2022, 06:23 PM
Updated : 26 Jan 2022, 09:17 AM

ঘটনাটি ঘটেছিল ২০০৭ সালে রাজস্থানে, এইডস সচেতনতা বিষয়ক এক অনুষ্ঠানে হলিউড তারকা রিচার্ড গিয়ারের সঙ্গে বলিউড তারকা শিল্পা শেঠিও ছিলেন।

সেই অনুষ্ঠানে আচমকা শিল্পাকে জড়িয়ে ধরে গালে চুমু খান রিচার্ড গিয়ার। পাশ্চাত্যে এমন ঘটনা স্বাভাবিক হলেও ভারতে তা নিয়ে হৈ চৈ পড়েছিল।

বিষয়টি উপলব্ধি করে পরে রিচার্ড গিয়ার ক্ষমাও চেয়েছিলেন। তার ভাষ্য ছিল, তিনি আসলে বোঝাতে চেয়েছিলেন, এভাবে চুমুতে এইডস ছড়ায় না।

কিন্তু তাতে সবার মন গলেনি। রাজস্থানের আদালতে এক ব্যক্তি মামলা করেন শিল্পা ও রিচার্ড গিয়ারের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগে।

পরে শিল্পার আবেদনে মামলাটি মুম্বাইয়ের আদালতে স্থানান্তরিত হয়।

হিন্দুস্থান টাইমস জানিয়েছে, গত জানুয়ারিতে শিল্পার বিরুদ্ধে অভিযোগ খারিজ করেছিল আদালত। সোমবার পূর্ণাঙ্গ আদেশ প্রকাশিত হয়েছে।

মুম্বাইয়ের মহানগর হাকিম কেতকী এম চ্যবন অভিনেত্রী শিল্পার বিরুদ্ধে অভিযোগ খারিজ করে বলেন, “ঘটনাদৃষ্টে এটাই স্পষ্ট যে শিল্প শেঠি অপ্রত্যাশিত ওই ঘটনায় ‘ভিকটিম’।”

অভিযোগটি আমলে নেওয়ার কোনো ভিত্তিও না দেখার কথা জানান বিচারক।

এই মামলার পর রিচার্ড গিয়ারের বিরুদ্ধে নিম্ন আদালত গ্রেপ্তারি পরোয়ানাও জারি করেছিল। পরে ভারতের সুপ্রিম কোর্ট তা বাতিল করে দেয়।