নোবেল মাদকাসক্ত, ঝগড়া হত প্রায়ই, বললেন শিমুর ভাই

চলচ্চিত্র ও টিভি নাটকের অভিনয়শিল্পী রাইমা ইসলাম শিমুকে হত্যার ঘটনায় তার স্বামী সাখাওয়াত আলী নোবেলকে দায়ী করেছেন শিমুর বড় ভাই শহীদুল ইসলাম খোকন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2022, 07:17 AM
Updated : 18 Jan 2022, 01:39 PM

তিনি বলেছেন, “আমার বোন জামাই অ্যাডিক্টেড। ... প্রায়ই তাদের মধ্যে ঝগড়াঝাটি হত।”

শিমু রোববার থেকে নিখোঁজ জানিয়ে কলাবাগান থানায় জিডি করেছিলেন নোবেল। পরে সোমবার দুপুরে কেরানীগঞ্জের হজরতপুর ব্রিজের কাছে আলিয়াপুর এলাকায় এক নারীর বস্তাবন্দি লাশ পাওয়া যায়। রাতে মর্গে গিয়ে সেটি শিমুর লাশ হিসেবে শনাক্ত করেন খোকন।

সোমবার রাতেই নোবেলসহ ছয়জনের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেন খোকন। পরে পুলিশ নোবেল ও তার বন্ধু ফরহাদকে গ্রেপ্তার করে।

মধ্যরাতে এক সংবাদ সম্মেলনে শিমুর ভাই খোকন বলেন, “তার (নোবেল) গাড়ির ভেতর রক্ত দেখেছি। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত সে বাসায় ছিল না; সেই সময়ের মধ্যে সে লাশ ফালায়ে দিছে।”

স্বামী ও দুই সন্তানকে নিয়ে রাজধানীর গ্রিন রোড এলাকার একটি বাসায় থাকতেন ৪০ বছর বয়সী শিমু। সোমবার কলাবাগান থানায় করা জিডিতে তার স্বামী নোবেল বলেছিলেন, মাওয়ায় শুটিংয়ের কথা বলে রোববার সকালে বাসা থেকে বেরিয়ে আর ফেরেননি তার স্ত্রী।    

তবে খোকনের অভিযোগ করেছেন, ওই বাসাতেই তার বোনকে খুন করা হয়েছে, পরে লাশ সরিয়ে নেওয়া হয়েছে নোবেলের গাড়িতে করে। ওই গাড়িও পুলিশ জব্দ করেছে।

“আমার বোন যে কাপড় পরে ছিল, সেটা পরে কোনোদিন সে বের হয় নাই।”

কেরানীগঞ্জ মডেল থানার ওসি আবু সালাম মিয়াও বলেছিলেন, অন্য কোথাও হত্যার পর লাশ বস্তায় ভরে গাড়িতে করে আলিয়াপুর এলাকায় ফেলে যাওয়া হয়েছে বলে প্রাথমিকভাবে তাদের মনে হয়েছে।

কলাবাগান থেকেই নোবেল ও ফরহাদকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেছেন, “হত্যা সংক্রান্ত বেশ কিছু আলামতও আমরা পেয়েছি।”

কাজী হায়াৎ পরিচালিত ‘বর্তমান’ সিনেমা দিয়ে ১৯৯৮ সালে চলচ্চিত্রে অভিষেক ঘটে শিমুর। পরের বছরগুলোতে দেলোয়ার জাহান ঝন্টু, চাষি নজরুল ইসলাম, শরিফ উদ্দিন খান দিপুসহ আরও বেশ কিছু পরিচালকের প্রায় ২৫ সিনেমায় পার্শ্বচরিত্রে দেখা যায় তাকে। শাকিব খান, অমিত হাসানসহ কয়েকজন তারকার সঙ্গেও কাজ করেছেন।

শিমু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহযোগী সদস্য ছিলেন। চলচ্চিত্রের পাশাপাশি কয়েকটি টিভি নাটকে অভিনয় এবং প্রযোজনাও করেছেন।

২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘জামাই শ্বশুর’ সিনেমায় চিত্রনায়িকা পূর্ণিমার বড় বোনের চরিত্রে অভিনয় করে দর্শকমহলে পরিচিতি পান শিমু; সেই সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন অমিত হাসান।

সম্প্রতি এনটিভিতে প্রচারিত ধারাবাহিক নাটক ‘ফ্যামিলি ক্রাইসিস’-এ অভিনয় করে এই প্রজন্মের দর্শকদের কাছেও পরিচিতি পেয়েছেন শিমু।

তার ফেইসবুক পেইজে দেওয়া তথ্য অনুযায়ী, একটি বাণিজ্য বিষয়ক সাময়িকী, একটি বেসরকারি টেলিভিশনের বিপণন বিভাগে কাজ করার পাশাপাশি একটি প্রডাকশন হাউজও চালাতেন এই অভিনেত্রী।