অবশেষে আর্নল্ড শোয়ার্জনেগার- মারিয়া শ্রিভারের বিচ্ছেদ

প্রায় দশ বছর ধরে আলাদা থাকার পর কাগজে-কলমে দাম্পত্যজীবনের ইতি ঘটল যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সাবেক গভর্নর ও হলিউড তারকা আর্নল্ড শোয়ার্জনেগার ও সাংবাদিক-লেখক মারিয়া শ্রিভার দম্পতির।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2021, 04:32 PM
Updated : 30 Dec 2021, 12:08 PM

২০১১ সালে মে মাসে বিচ্ছেদ চেয়ে লস এঞ্জেলসের আদালতে মামলা করেছিলেন শ্রিভার; তার এক দশক পর মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে সেই বিচ্ছেদ চূড়ান্ত হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে টিএমজেড।

১৯৭৭ সালে পরিচয়ের পর ১৯৮৬ সালে গাঁটছড়া বাঁধেন তারা; বিচ্ছেদের আবেদনের আগে ‍দুই দশকেরও বেশি সময় সংসার করেছেন আর্নল্ড ও মারিয়া।

২০২১ সালের ডিসেম্বরের শুরুতে লস এঞ্জেলসের একজন বিচারক বিবাহবিচ্ছেদে স্বাক্ষর করার পর মঙ্গলবার সকালে তা আদালতে পাঠানোর পর তা কার্যকর করা হয়েছে।

দু’জনের মধ্যকার ‘অনাগ্রহ’ ও ‘সম্পত্তি নিষ্পত্তির জটিলতার’ জন্য বহুল আলোচিত এ মামলার নিষ্পত্তি হতে এত সময় লেগেছে বলে গণমাধ্যমের খবরে এসেছে।

২০১১ সালে তাদের গৃহকর্মী মিলড্রেড বেনার গর্ভে জোসেফ বেনা নামে আর্নল্ড শোয়ার্জেনেগার এক সন্তান থাকার খবর গণমাধ্যমে আসার দুই মাস পর বিচ্ছেদের আবেদন করেন মারিয়া।বিষয়টি নিয়ে তুমুল আলোচনার মধ্যে তখন সেই সন্তানের কথা স্বীকার করেছেন এ হলিউড তারকা।

ছবি: ইনস্টাগ্রাম থেকে।

আর্নল্ড ও মারিয়ার সংসারে চার সন্তান রয়েছে। তারা আলাদা থাকলেও সন্তানদের অভিভাবক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

‘টার্মিনেটর’ তারকা শোয়ার্জনেগার ২০০৩ সালে রিপাবলিকান পার্টি থেকে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের গভর্নর নির্বাচিত হন; ২০১১ সাল পর্যন্ত এ পদে ছিলেন তিনি।