কাজী হায়াৎ হাসপাতালে

হৃদযন্ত্রের জটিলতা নিয়ে রাজধানীর এক হাসপাতালে ভর্তি হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রপরিচালক, অভিনেতা ও চিত্রনাট্যকার কাজী হায়াৎ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2021, 10:42 AM
Updated : 9 Dec 2021, 10:42 AM

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে বলে জানান তার ছেলে চিত্রনায়ক কাজী মারুফ।

বিকালে হাসপাতাল থেকে পরিচালক বিপ্লব শরীফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তির পর চিকিৎসকের পরামর্শে এনজিওগ্রাম করা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর চিকিৎসকরা তার হার্টে রিং পরানোর বিষয়ে সিদ্ধান্ত নেবেন।”

এর আগে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালসহ বেশ কয়েকটি হাসপাতালে তার হৃদযন্ত্রে আটটি রিং পরানো হয়েছে। হৃদযন্ত্রের জটিলতার পাশাপাশি ডায়াবেটিসসহ নানা জটিলতায় ভুগছেন ৭৪ বছর বয়সী এ নির্মাতা।

কাজী মারুফ ফেইসবুক পোস্টে লেখেন, “দেশবাসীর কাছে অনুরোধ, প্রতিবারের মতো আপনারা আমার আব্বুর পাশে থাকবেন। সৃষ্টিকর্তার কাছে দোয়া করবেন, যাতে তিনি সুস্থ হয়ে আবার আপনাদের কাছে ফিরে আসতে পারেন।”

১৯৭৪ সালে পরিচালক মমতাজ আলীর সঙ্গে সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন কাজী হায়াৎ; পরে আলমগীর কবিরের সাথে ‘সীমানা পেরিয়ে’ ছবিতেও সহকারী পরিচালক হিসেবে ক্যামেরার পেছনে কাজ করেছেন তিনি।

১৯৭৯ সালে ‘দ্য ফাদার’ চলচ্চিত্রের মধ্য দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশের পর দীর্ঘ ক্যারিয়ারে দাঙ্গা, ত্রাস, চাঁদাবাজ, আম্মাজান, ইতিহাস, কাবুলিওয়ালাসহ বেশ কয়েকটি দর্শকপ্রিয় চলচ্চিত্র নির্মাণ করেছেন এ পরিচালক।

পাশাপাশি অভিনয় করেছেন বেশ কয়েকটি চলচ্চিত্রে; লিখেছেন চিত্রনাট্য।