সাকিব আল হাসানের বায়োপিক বানাতে চান সৃজিত মুখার্জি

মিরপুর স্টেডিয়ামে খেলা দেখতে গিয়ে সাকিব আল হাসানকে নিয়ে জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণের আগ্রহের কথা জানালেন ভারতীয় নির্মাতা সৃজিত মুখার্জি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2021, 10:51 AM
Updated : 8 Dec 2021, 11:27 AM

বুধবার বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার মিরপুর টেস্টের শেষ দিনে স্ত্রী অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলাকে নিয়ে গ্যালারিতে হাজির ছিলেন সৃজিত।

পরে প্রেসবক্সে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সৃজিত জানান, তিনি সাকিবকে নিয়ে চলচ্চিত্র নির্মাণে আগ্রহী।

“সাকিবকে নিয়ে এখনও কোনো চলচ্চিত্র হয়নি কেন-সেটাই ভাবছি। সে এমন একজন আন্তর্জাতিক মানের অলরাউন্ডার, আমি ভেবেছিলাম এতদিনে তো হুড়োহুড়ি লেগে যাবে যে কে বানাবে। যদি বানানো হয়, অবশ্যই আমার আগ্রহ থাকবে বানানোর জন্য।”

ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজের জীবনী অবলম্বনে ‘সাবাস মিঠু’ নামে বলিউডের একটি চলচ্চিত্র নির্মাণ করছেন সৃজিত। সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করছেন বলিউড অভিনেত্রী তাপসী পান্নু।

বাংলাদেশের অভিনেত্রী মিথিলাকে বিয়ে করার সূত্রে মাঝে মধ্যেই ঢাকায় আসেন সৃজিত; এবার শ্বশুরবাড়িতে এসে সাকিব আল হাসানের খেলা মাঠে বসে দেখলেন তিনি।

ক্রিকেটকে জীবনের ‘প্রথম প্রেম’ অভিহিত করে এ নির্মাতা জানান, ক্রিকেট তাকে যেভাবে উৎসাহিত করে সেভাবে আর অন্য কিছু কিছু করে না।

শুধু সাকিব আল হাসান নয়, মুক্তিযুদ্ধের সঙ্গে ক্রিকেটের সম্পর্ক, রকিবুল হাসানের ব্যাটে ‘জয় বাংলা’ লিখে প্রতিবাদের ঘটনা উপজীব্য করেও চলচ্চিত্র নির্মাণের আগ্রহের কথা জানালেন সৃজিত।

২০১০ সালে ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র ‘অটোগ্রাফ’ নির্মাণ করে আলোচনায় আসেন সৃজিত। পরবর্তীতে ‘বাইশে শ্রাবণ’, ‘চতুষ্কোণ’, ‘ভিঞ্চি দা’, ‘শাহজাহান রিজেন্সি’, ‘গুমনামি’, ‘জাতিস্মর’-এর মতো প্রশংসিত সিনেমা নির্মাণ করেন তিনি।

২০১৯ সালের ডিসেম্বরে মিথিলার সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হন সৃজিত।