মুরাদকাণ্ড: কেন গিয়েছিলেন ডিবি কার্যালয়ে, জানালেন ইমন

যেই অডিও কেলেঙ্কারির জেরে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের পদ গেল, সেই কথোপকথনের অন্যতম কণ্ঠ চিত্রনায়ক মামনুন হাসান ইমন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে গিয়েছিলেন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2021, 09:44 AM
Updated : 7 Dec 2021, 10:29 AM

নিরাপত্তার ইস্যুতে ‘নিজে থেকে’ পুলিশের কাছে গিয়েছিলেন বলে মঙ্গলবার দুপুরে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

ইমন বলেন, “কারণ, এই ঘটনার পর আমার ফেইসবুক হ্যাক হতে পারে। আজ সকাল থেকে দেশের বাইরের বিচ্ছিন্ন নম্বর থেকে ফোন আসা শুরু করেছে।… বিষয়টি জানানোর জন্য কিছুক্ষণ আগে ডিবি অফিসে এসেছি।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে মন্তব্যের জন্য সমালোচনার মুখে থাকা তথ্য ও সম্প্রচারমন্ত্রী মুরাদ হাসানের একটি টেলিফোন আলাপের অডিও ফেইসবুকে ছড়িয়ে পড়ে।

সেখানে ইমন ও চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে অশালীন ভাষায় কথা বলতে এবং হুমকি দিতে শোনা যায় এক ব্যক্তিকে। ইমন ও মাহিয়া তথ্য ও সম্প্রচারমন্ত্রীর দায়িত্বে থাকা মুরাদের সঙ্গে দুই বছর আগের ওই কথোপথনের কথা স্বীকার করেছেন। তবে এবিষয়ে মুরাদের বক্তব্য পাওয়া যায়নি।

ওই অডিও ফাঁস হওয়ার পর গত কয়েক দিন ধরেই তুমুল আলোচনা চলছে ডা. মুরাদকে নিয়ে। এর মধ্যে সোমবার তাকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার তিনি পদত্যাগপত্রও পাঠিয়ে দিয়েছেন।

ওই অডিওর বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কি না জানতে চাইলে ইমন বলেন, “হারুন ভাইয়ের সঙ্গে (ঢাকা মহানগর ডিবির উত্তর বিভাগের যুগ্ম-কমিশনার হারুন অর রশীদ) কথা বলছি; বিষয়টি জানাচ্ছি।”

সোমবার রাতেও তিনি ডিবি কার্যালয়ে গিয়েছিলেন বলে জানান।

২০০৭ সালে তৌকির আহমেদের ‘দারুচিনি দ্বীপে’র মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় ইমনের। ইমন বড় পর্দার পাশাপাশি টেলিভিশনেও অভিনয় করছেন।

এদিকে মুরাদের পদ হারানোর খবর পেয়ে মক্কায় ওমরাহ পালনরত চিত্রনায়িকা মাহি এক ভিডিওতে ঘটনা নিয়ে প্রথম প্রতিক্রিয়া জানিয়েছেন।

সোমবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টার দিকে ফেইসবুক লাইভে তিনি বলেন, সেই ঘটনায় ‘বিকৃত এবং কুরুচিপূর্ণ ব্যবহার ও ভাষার প্রত্যুত্তরের ভাষা আমার জানা ছিলো না’।

আরও পড়ুন: