আদালতে নুসরাত-নিখিলের বিচ্ছেদ চূড়ান্ত

সম্পর্কের টানাপোড়েনের মধ্যে টালিগঞ্জের অভিনেত্রী, তৃণমূল কংগ্রেসের এমপি নুসরাত জাহান ও তার স্বামী নিখিল জৈন আলাদা হয়েছিলেন বেশ আগেই; এবার কাগজে-কলমে তাদের দাম্পত্যজীবনের ইতি ঘটল আদালতে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2021, 01:49 PM
Updated : 17 Nov 2021, 03:22 PM

নুসরাতের সঙ্গে ম্যারেজ অ্যানালমেন্টের মাধ্যমে সম্পর্কে ইতি টানতে আদালতের শরণ নিয়েছিলেন নিখিল জৈন। বুধবার আলিপুর সিভিল কোর্টের তাদের বিয়ে খারিজ করা হয়েছে বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা ও জি ২৪ ঘণ্টা।

২০১৯ সালের জুনে তুরস্কে গাঁটছড়া বেঁধেছিলেন নুসরাত ও নিখিল; সেই বিয়ের খবর গণমাধ্যমেও এসেছিল।

নুসরাতের সঙ্গে আনুষ্ঠানিক সম্পর্কচ্ছেদ ঘটাতে নিখিল আদালতে যাওয়ার এক এক বিবৃতিতে নুসরাত দাবি করেছিলেন, তাদের বিয়ের নিবন্ধন হয়নি; ফলে তাদের বিয়ে বিয়েই নয়।

বিবৃতিতে নুসরাত বলেছিলেন, “আলাদা ধর্মের হওয়ায় ভারতের প্রচলিত বিশেষ বিবাহ আইনে এটি করা উচিত ছিল। কিন্তু মানা হয়নি। ফলে আইন অনুসারে এটি বিয়ে নয়। আমরা শুধু একসঙ্গে ছিলাম। ফলে বিয়ে বিচ্ছেদের কোনো প্রশ্নই উঠে না।”

নুসরাত অস্বীকার করলেও বিয়ে খারিজের মধ্য দিয়ে সেই বিয়েকে স্বীকৃতি দেওয়া হয়েছে বলে ভারতীয় গণমাধ্যমগুলোর খবরে এসেছে।

নিখিল আনন্দবাজারকে বলেন, ‘‘আমি যে মামলা করেছিলাম, তাতে আমার জয় হয়েছে। জন্মদিনের দিন এই খবর পেয়ে খুব খুশি আমি। শুধু আমি না, আমার বাবাও খুব খুশি। মা হাঁপ ছেড়ে বেঁচেছেন।’’

তিনি জানালেন, এই জয়ের ফলে নুসরতের সঙ্গে সমস্ত আইনি সম্পর্ক ছিন্ন হল।

নিখিলের সঙ্গে আলাদা থাকার মধ্যে আরেক অভিনেতা যশ দাশগুপ্তের সঙ্গে নুসরাতের সম্পর্কের গুঞ্জন ছড়িয়েছিল গণমাধ্যমে।  যশ-নুসরাতের সংসারে পুত্রসন্তানের জন্ম হয়েছে।