টিএসসিতে অয়নের জন্য তিন দিনের চলচ্চিত্র প্রদর্শনী

হৃদরোগে আক্রান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অয়ন ভট্টাচার্য্যের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহে টিএসসিতে চলছে তিন দিনব্যাপী বিশেষ চলচ্চিত্র প্রদর্শনী।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2021, 03:17 PM
Updated : 10 Nov 2021, 03:17 PM
ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের আয়োজনে বুধবার সকালে টিএসসির অডিটোরিয়ামে ‘অয়নের জন্য চলচ্চিত্র’ শিরোনামে এ প্রদর্শনী শুরু হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এ আয়োজনের ব্যবস্থাপনা এবং তত্ত্বাবধানে রয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাপচিত্র বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অয়ন ভট্টাচার্য্যের জটিল হৃদরোগে ধরা পড়ে। তার সম্পূর্ণ চিকিৎসার জন্য ৩৫ লাখ টাকা প্রয়োজন।

আয়োজকরা বলছেন, তিন দিনব্যাপী এই চলচ্চিত্র প্রদর্শনীতে টিকেট বিক্রি থেকে পাওয়া অর্থ অয়নের চিকিৎসার জন্য ব্যয় করা হবে।টিকেটের দাম ধরা হয়েছে ৫০ টাকা।

প্রদর্শনীর প্রথম দিন বুধবার বেলা ১১টায় মতিউর রহমান পানু পরিচালিত ‘মনের মাঝে তুমি’, বিকাল ৩টায় তৌকির আহমেদের ‘দারুচিনি দ্বীপ’, সন্ধ্যা ৬টায় গিয়াসউদ্দিন সেলিমের ‘মনপুরা’ দেখানো হয়।

বৃহস্পতিবার সকাল ১০টায় মোস্তফা সরয়ার ফারুকীর ‘টেলিভিশন’, বেলা ১২টায়  রেদোয়ান রনির ‘চোরাবালি’, বিকাল ৩টায় দীপঙ্কর দীপনের ‘ঢাকা অ্যাটাক’ এবং সন্ধ্যা সন্ধ্যা ৬টায় তানিম রহমান অংশুর ‘ন ডরাই’ প্রদর্শন করা হবে।

শেষ দিন শুক্রবার সকাল ১০টায় হুমায়ূন আহমেদ পরিচালিত ‘নয় নম্বর বিপদ সংকেত’, বেলা ১২টায় নূর ইমরান মিঠুর ‘কমলা রকেট’ বিকাল ৩টায় সোহেল মোহাম্মদ রানার ‘মুজিব আমার পিতা’ এবং সন্ধ্যা ৬টায় অমিতাভ রেজা চৌধুরীর ‘আয়নাবাজি’ দেখানো হবে।

এর আগে গত শুক্রবার অয়নের জন্য গত দুই দিনব্যাপী ‘কনসার্ট ফর অয়ন’ নামে একটি চ্যারিটি শোর আয়োজন করেছিল চারুকলা অনুষদের শিক্ষার্থীরা। তবে শিক্ষার্থীদের দুই পক্ষের মারামারিতে প্রথমদিনই কনসার্ট বন্ধ হয়ে যায়।