‘কোর্ট মার্শাল’ দিয়ে শুরু হচ্ছে মহিদুল ইসলাম স্মরণ উৎসব

নাট্যজন সৈয়দ মহিদুল ইসলামের ঊনবিংশতম প্রয়াণ দিবস উপলক্ষে প্রতি বছরের মত এবারও স্মরণ উৎসবের আয়োজন করছে ব্যতিক্রম নাট্যগোষ্ঠী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2021, 02:56 PM
Updated : 29 Oct 2021, 02:56 PM

৫ নভেম্বর সন্ধ্যা ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় থিয়েটার আর্ট ইউনিটের আলোচিত নাটক ‘কোর্ট মার্শাল’ মঞ্চায়নের মধ্য দিয়ে এ উৎসব শুরু হবে।

১২ নভেম্বর পর্যন্ত এ উৎসব চলবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ব্যতিক্রম নাট্যগোষ্ঠী।

৬ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চস্থ হবে নাট্যচক্রের ‘একা এক নারী’, ব্যতিক্রমের ‘পাখি’, সংলাপ গ্রুপ থিয়েটারের ‘বোধ’, শব্দ নাট্যচর্চা কেন্দ্রের ‘চম্পাবতী’, নান্দিমুখের (চট্টগ্রাম) ‘তবুও মানুষ’, প্রাঙ্গণেমারের ‘কনডেম সেল’ ও লোক নাট্যদলের ‘সোনাই মাধব’।

ব্যতিক্রম নাট্যগোষ্ঠীর দলীয় প্রধান সৈয়দা নওশীন ইসলাম দিশা জানান, এবার সৈয়দ মহিদুল ইসলামের নামে প্রবর্তিত নাট্য পদক পাচ্ছেন নাট্য ব্যক্তিত্ব তারিক আনাম খান। আর মঞ্চবন্ধু পদক পাচ্ছেন অলোক বসু, সেলিম মাহবুব, শাহাদাৎ হোসেন নিপু, তানভীন সুইটি ও আহাম্মেদ গিয়াস।

যুগল সম্মাননা পাচ্ছেন- অরিন্দম নাট্য সম্প্রদায় চট্টগ্রামের মুনীর হেলাল ও সাবিরা সুলতানা বীণা, ওমর সানী ও মৌসুমী, কিসসা কাহিনীর মোহাম্মদ জসীম উদ্দিন ও এনামতারা সাকী, তাড়ুয়ার বাকার বকুল ও রুনা কাঞ্চন।