অ্যাপসা অ্যাওয়ার্ডে সেরার লড়াইয়ে বাঁধন

নির্মাতা আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রে অভিনয়ের সুবাদে এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে (অ্যাপসা) সেরা অভিনেত্রী হিসেবে মনোনয়ন পেয়েছেন আজমেরী হক বাঁধন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2021, 10:37 AM
Updated : 13 Oct 2021, 10:37 AM

অস্ট্রেলিয়ায় আয়োজিত এ উৎসবের ১৪তম আসরে এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ২৫ দেশের ৩৮টি চলচ্চিত্র বিভিন্ন বিভাগে পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছে বলে জানিয়েছে উৎসব কর্তৃপক্ষ।

বুধবার উৎসবের ওয়েব সাইটে প্রকাশিত তালিকায় বলা হয়, এ আসরে সেরা অভিনেত্রী বিভাগে লড়াইয়ের জন্য বাংলাদেশ থেকে বাঁধন ছাড়াও ইসরায়েলের আলেনা ইভ, রাশিয়ার ভালেন্তিনা রোমানোভা চেস্কেরে, অস্ট্রেলিয়ার লি পার্সেল ও নিউ জিল্যান্ডের আসি ডেভিস।

বাঁধন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভীষণ ভালোলাগা ও গর্বের একটা ব্যাপার। এর পুরো কৃতিত্ব পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ সাদকে দিতে চাই। নিজেকে কৃতিত্ব দিতে চাই শুধু ধৈর্য্য ও পরিশ্রমের জন্য। আমি ও রেহানা একসঙ্গে মিশে যাওয়ার পেছনে সবচেয়ে বড় ভূমিকা সাদের। ডেফিনেটলি বাংলাদেশের জন্য একটি আনন্দের একটি ব্যাপার।”

১১ নভেম্বর অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে অ্যাপসায় পুরস্কারপ্রাপ্ত সিনেমা, পরিচালক, অভিনয়শিল্পীদের নাম ঘোষণা করা হবে।

জুলাইয়ে ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে জায়গা পাওয়া ‘রেহানা মরিয়ম নূর’ নভেম্বরে সিনেমা হলে মুক্তির অপেক্ষায় রয়েছে।

রেহানা মরিয়ম নূর নামে মেডিকেল কলেজের একজন সহকারী অধ্যাপকের জীবন সংগ্রামের গল্পে নির্মিত এ ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

পোটোকল ও মেট্রো ভিডিওর ব্যানারে এ সিনেমার প্রযোজনা করেছেন সিঙ্গাপুরের প্রযোজক জেরেমী চুয়া, নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু ও সহ-প্রযোজনা করেছেন রাজীব মহাজন, আদনান হাবিব, সাঈদুল হক খন্দকার।

এ চলচ্চিত্রের সিনেমাটোগ্রাফার তুহিন তমিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জল ও সাউন্ড ডিজাইনার শৈব তালুকদার। ছবিটি সহ-প্রযোজনা করেছে সেন্সমেকারস প্রডাকশন।