আমি রুনা লায়লার ভক্ত: শ্রীলেখা মিত্র

বাংলাদেশের সংগীত শিল্পী রুনা লায়লার গায়কির প্রতি মুগ্ধতার কথা জানালেন টালিগঞ্জের অভিনেত্রী শ্রীলেখা মিত্র; যিনি ২০১৭ সালের মার্চে বাংলাদেশে এসে রুনা লায়লার সঙ্গে সাক্ষাৎ হয়েছিল বলে জানান তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2021, 12:42 PM
Updated : 4 Oct 2021, 12:42 PM

সোমবার এক ফেইসবুক পোস্টে শ্রীলেখা জানান, শেকড়ের টানে বাবাকে নিয়ে বাংলাদেশের মাদারীপুরের ঘটমাঝি গ্রামে পূর্ব পুরুষদের ভিটা দেখতে এসে রুনা লায়লা ও আলমগীরের বাসায় অতিথি হিসেবে আমন্ত্রিত হয়েছিলেন।

ছোটবেলার রুনা লায়লার ‘দমাদম মাস্কালান্দার’ গান শোনার স্মৃতিচারণ করে শ্রীলেখা লিখেছেন, এটি ছাড়াও তার ‘সাধের লাউ বানাইল’সহ বেশ কয়েকটি গান তার মুখস্ত রয়েছে।

সপ্তাহখানেক আগে শ্রীলেখার বাবা সন্তোষ মিত্র মারা গেছেন; বাংলাদেশে এসে বাবা, আলমগীর ও রুনা লায়লার সঙ্গে তোলা কয়েকটি ছবি ফেইসবুক পোস্ট করে সেই সব দিনের স্মৃতিচারণ করলেন এ নায়িকা।

শ্রীলেখা লিখেছেন, “রুনা লায়লা (আমরা যার বিরাট ভক্ত) ও আর আলমগীর ভাইয়ের (সুদর্শন নায়ক ও অনেক ভালো একজন মানুষ) বাসায় আমাদের যত্নের কথা কী আর বলব!

“ছোটবেলা টিভিতে দেখা রুনা লায়লার ‘দমাদম মাস্কালান্দার’, ‘সাধের লাউ বানাইল’সহ তার অনেক গান আমার মুখস্থ, এমন শিল্পীর বাড়িতে আমরা হলাম অতিথি। শুধু ধনী নন উনারা, মনের দিক থেকে তার থেকে অনেক অনেক ধনী।”

সেই সফরে অভিনেত্রী আনোয়ারার বাসায়ও গিয়েছিলেন শ্রীলেখা; সবার প্রতি কৃতজ্ঞতা জানান এ নায়িকা।

শ্রীলেখার জন্ম ও বেড়ে উঠা কলকাতায়।

অভিনয়ের পাশাপাশি মীরাক্কেলে বিচারক হিসেবে কাজের সুবাদে বাংলাদেশেও তিনি বেশ পরিচিত। 

শ্রীলেখা অভিনীত আদিত্য বিক্রম সেনগুপ্তের ‘ওয়ানস আপন আ টাইম ইন কলকাতা’ এবার ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।