হাতের লেখায় কী বার্তা দিলেন পরীমনি?

মাদক মামলায় প্রায় এক মাস কারাগারে থেকে জামিনে মুক্ত চিত্রনায়িকা পরীমনি কোনো কথা না বললেও, হাসিমুখে হাত নেড়ে আর সেলফি তুলে ছড়িয়েছেন উচ্ছ্বাস, তার হাতের তালুতে লেখা একটি বার্তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2021, 11:02 AM
Updated : 1 Sept 2021, 12:18 PM

বুধবার সকালে সাড়ে ৯টায় কারাগার থেকে বেরিয়ে সাদা রঙের একটি গাড়িতে উঠে ঢাকার পথে রওনা হন পরীমনি। কারা ফটকের বাইরে অপেক্ষায় থাকা ভক্তদের দেখা দিতে তিনি গাড়ির সানরুফ খুলে উঠে দাঁড়ান। সেখান থেকেই হাস্যোজ্জ্বল পরীমনিকে হাত নাড়তে দেখা যায় ভক্তদের উদ্দেশ্যে।

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মুক্তি পেয়ে বুধবার সকালে ঢাকায় ফেরার পথে গাড়ির সানরুফ দিয়ে মাথা বের করে সেলফি তোলেন চিত্রনায়িকা পরীমনি।

চিত্রগ্রাহকদের ক্যামেরায় ফ্রেম আলাদা নজর কেড়েছে দেশের শীর্ষ নায়িকার হাতে মেহেদীর রঙে লেখা একটি বার্তা। যেখানে ইংরেজিতে লেখা ছিল ডোন্ট, তার পর তিনটি হৃৎপিণ্ডের চিহ্ন, তারপর ‘লাভ মি বিচ’ এবং সব শেষে উত্থিত মধ্যমা। পরীমনির হাতের ওই ছবি মুহূর্তে ভাইরাল হয় ফেইসবুকে।

কার উদ্দেশ্যে পরীমনির এ বার্তা? আসলে কী বোঝাতে চেয়েছেন তিনি? কারাগারে বসেই কি হাতে ওই বার্তা লিখেছেন? এমন সব প্রশ্ন সকাল থেকে ফেইসবুকে ঘুরলেও উত্তর মেলেনি।

কারাগার থেকে বেরিয়ে গাড়ির সানরুফ খুলে সাদা পোশাকে উজ্জ্বল পরীমনি মোবাইল বের করে সেলফিতে ধরেছেন মুক্তির আনন্দ। দুপুরে বনানীর বাসায় পৌঁছে ফুল হাতে, বিস্কুট খেতে খেতে খোশমেজাজে গাড়ি থেকে নেমেছেন, চড়েছেন লিফটে।

কিন্তু কোথাও সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি এ নায়িকা। ফলে তার হাতে লেখা বার্তার কোনো কুলকিনারাও করতে পারেননি গণমাধ্যমকর্মীরা।

কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে সকালে মুক্তি পেয়ে দুপুরে ঢাকার বনানীর বাসায় পৌঁছান পরীমনি। গাড়ি থেকে নামার সময় তাকে কিছু খেতেও দেখা যায়।

ফেইসবুকে একজন লিখেছেন, গ্রেপ্তার হওয়ার আগে ও পরে যাদের ‘বিরূপ আচরণ ও মনোভাবের’ কবলে পড়েছেন পরীমনি, তাদের ‘বৃদ্ধাঙ্গুলি দেখাতেই’ তার এ অভিনব বার্তা।
 

এক ব্যবসায়ীর বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ তোলার কয়েক মাসের ব্যবধানে পরীমনির বনানীর বাসায় অভিযানে যায় র‌্যাব। তাকে গ্রেপ্তার করে মাদক আইনে মামলা করা হয় থানায়।

তাকে গ্রেপ্তারের পর তিন বার রিমান্ড নেওয়া হয়েছে, যা নিয়ে শাহবাগে এক সমাবেশ থেকে প্রশ্ন তুলেছিলেন একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা মানবাধিকারকর্মী সুলতানা কামালসহ বেশ কয়েকজন। অমর একুশের গানের রচয়িতা আবদুল গাফফার চৌধুরী বিদেশে থেকেও দাঁড়িয়েছিলেন পরীমনির পক্ষে।