প্রায় মাস গড়িয়ে পরীমনির পক্ষে নামল পরিচালক সমিতি

মাদকের মামলায় গ্রেপ্তার চিত্রনায়িকা পরীমনিকে নিয়ে নিজেদের অবস্থান জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2021, 04:51 PM
Updated : 30 August 2021, 04:51 PM

সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি বলছে, পরীমনি দোষী কি নির্দোষ সেটা আদালতের বিচারাধীন কিন্তু জামিন পাওয়ার আইনি এখতিয়ার পরীমনির আছে।

মঙ্গলবার ঢাকার জজ আদালতে পরীমনির জামি শুনানি হওয়ার কথা রয়েছে।

পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “আমরা সমিতিগতভাবে পরিষ্কার জানাতে চাই, পরীমনি আমাদের একজন প্রিয় শিল্পী। তার গ্রেপ্তারের ঘটনা নিয়ে বাড়াবাড়ি করা হয়েছে। জামিন পেলে পরীমনি পালিয়ে যাবে বলে একজন উকিল পত্রিকায় প্রকাশিত যে উক্তি করেছেন, তা ঠিক না বলে আমরা মনে করি। পরীমনি কোনো খুনের বা বিরাট কোনো ঘটনার আসামী নয় যে পালিয়ে যাবে।

“পরীমনির যে কেসের আসামি তাতে তাকে জামিন দিয়েও কেসটা চলতে পারত বলে আমরা মনে করি। পরীমনি দোষী কি নির্দোষ, সেটা আদালতের বিচারাধীন, কিন্তু জামিন পাওয়া আইনি এখতিয়ার পরীমনির আছে। আমরা মনে করি ন্যায়বিচারের স্বার্থে পরীমনিকে অবিলম্বে জামিন দিয়ে সত্য-মিথ্যা প্রমাণ করার সুযোগ দেওয়া হোক এবং পরীমনির প্রতি যথাযথ সুবিচার করা হোক।”

গত ৪ অগাস্ট রাতে ঢাকার বনানীতে পরীমনির বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। ৭ অগাস্ট এফডিসিতে এক সংবাদ সম্মেলন ডেকে তার সদস্যপদ স্থগিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

তবে এতদিন পরিচালক সমিতি থেকে কোনো অবস্থান জানানো হয়নি; ঘটনার প্রায় একমাস পর নিজেদের অবস্থান জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি দিল পরিচালকদের সংগঠনটি।

দেরি হওয়ার কারণ হিসেবে বিজ্ঞপ্তিতে বলা হয়, “পরিচালক সমিতি কোনো ঘটনার সত্য-মিথ্যা না জেনে তৎক্ষণাৎ মন্তব্য থেকে বিরত থাকে এবং পরীমনির ঘটনার সত্য-মিথ্যা জানার কোনো উপায় আমাদের ছিল না। আইনশৃঙ্খলা বাহিনি পরীমনিকে যে প্রসঙ্গে গ্রেপ্তার দেখিয়েছে সেই সম্পর্কে আমরা শতভাগ নিশ্চিত নই।

“পরীমনি বড় শিল্পী হওয়ায় তার ঘটনা নিয়ে এত দ্রুত সত্য-মিথ্যা খুঁজে বের করা দুরূহ ব্যাপার ছিল। সেই প্রসঙ্গে যারা তৎক্ষণাৎ বিবৃতি দিয়েছেন তা নিয়ে বিভিন্ন পক্ষ বিপক্ষ তৈরি হয়ে ঘটনাকে এমন একটা সংঘাতসময় রূপ দেওয়ার চেষ্টা করা হয়েছে যে যার থেকে আসল ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল হওয়া যায়নি।”