চলচ্চিত্র কল্যাণ ট্রাস্টি বোর্ডে সোহান, পূর্ণিমা, মিশা

বাংলাদেশের চলচ্চিত্র ও টিভি নাটকের শিল্পীদের কল্যাণ সাধন, পেশাগত কাজ করতে অক্ষম, অসমর্থ ও অস্বচ্ছল, অসুস্থ শিল্পীদের সহায়তা কার্যক্রম সমন্বয়ে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ডের সদস্য হয়েছেন চলচ্চিত্র ও টিভি নাটকের চার পরিচালক-অভিনয় শিল্পী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2021, 10:42 AM
Updated : 25 August 2021, 11:15 AM

‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন-২০২১’-এর ৭ ধারা মোতাবেক গঠিত ১৪ সদস্য বিশিষ্ট এ ট্রাস্ট গঠন করা হয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে আছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী হাছান মাহমুদ; ভাইস চেয়ারম্যানের দায়িত্ব সামলাবেন প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

চলচ্চিত্র ও টিভি নাটকের অঙ্গন থেকে ট্রাস্টি বোর্ডে সদস্য হিসেবে আছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মিশা সওদাগর, অভিনেতা শহীদুজ্জামান সেলিম ও অভিনেত্রী দিলারা হানিফ পূর্ণিমা।

ট্রাস্টি বোর্ডে অন্যান্যদের মধ্যে আছেন-জাতীয় সংসদের স্পিকার কর্তৃক মনোনীত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির একজন মাননীয় সদস্য অথবা অন্য যেকোনো একজন সংসদ সদস্য, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক মনোনীত মহাপরিচালক পদমর্যাদার একজন কর্মকর্তা, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র), অর্থ বিভাগ কর্তৃক মনোনীত যুগ্মসচিব পদমর্যাদার একজন কর্মকর্তা, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক মনোনীত যুগ্মসচিব পদমর্যাদার একজন কর্মকর্তা, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক।