জয়া আহসানের গানে বুঁদ কলকাতার দর্শকরা

চলচ্চিত্রে অভিনয়ের পর এবার একটি রবীন্দ্রসংগীতে কণ্ঠের মায়াজাল ছড়িয়ে দর্শকদের সামনে এলেন অভিনেত্রী জয়া আহসান।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2021, 05:16 PM
Updated : 23 August 2021, 05:16 PM

কলকাতায় মুক্তিপ্রাপ্ত ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা অতনু ঘোষের ‘বিনিসুতোয়’ সিনেমায় রবি ঠাকুরের ‘সুখের মাঝে তোমায় দেখেছি’ গানে কণ্ঠ দিয়েছেন জয়া।

শুক্রবার থেকে কলকাতার সিনেমা হল নন্দনে সিনেমাটি মুক্তির পর জয়ার অভিনয়ের পাশাপাশি দর্শকরা তার গায়কীরও প্রশংসা করছেন বলে জানান অতনু ঘোষ।

গানটি নিয়ে রোববার সন্ধ্যায় অতনু ঘোষ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জয়া আহসানের অভিনয়ের সঙ্গে তার গাওয়া গানটির কথা আলাদা করে দর্শকরা বলছেন। গানটার বিষয়ে সকলেই বলছেন, গণমাধ্যমেও লেখালেখি হচ্ছে। গানটি আমাদের সিনেমায় আলাদা মাত্রা পেয়েছে।”

‘বিনিসুতোয়’ চলচ্চিত্রের সুরকারের দায়িত্ব সামলেছেন দেবজ্যেতি মিশ্র।

তিনি আনন্দবাজারকে বলেন, " জয়া যে গাওয়ার আগে নিজের গলা যথেষ্ট ঘষামাজা করেছেন, তা তার গায়কিই বলে দিয়েছে। তার কথা বলার নিজস্ব বৈশিষ্ট্য আছে। সেখানে অন্য কোনো কণ্ঠ গানটি গাইলে মানাত না। বেশ অনেকটা সময় জয়া এই গানের জন্য দিয়েছেন। ছবির বিশেষ দৃশ্য তার সাক্ষী।’’

সিনেমার বাকি দুই গানে কণ্ঠ দিয়েছেন ইমন চক্রবর্তী ও রূপঙ্কর বাগচি। গানগুলো লিখেছেন দেবজ্যোতি মিশ্র। এ সিনেমার দুই মুখ্য চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান ও টালিগঞ্জের অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

সিনেমার গল্পটা এরকম: একটি রিয়েলিটি শোয়ের অডিশনে তাদের পরিচয় হয়। মাঝে এক দুর্ঘটনায় আহত হন শ্রাবণী, তাড়াতাড়ি তাকে ডাক্তারের কাছে নিয়ে যান কাজল। ডাক্তারের কাছে যাওয়ার রাস্তায় তারা এক অপরের সঙ্গে ভাগ করেন জীবনের ঘাত প্রতিঘাতের গল্প।

জয়া ও ঋত্বিক চক্রবর্তী ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করেছেন কৌশিক সেন, চান্দ্রেয়ী ঘোষ, সমন্তক দ্যুতি মৈত্রসহ আরও অনেকে।