পরীমনির জন্য দরজা খোলা: পরিচালক সমিতির মহাসচিব

মাদকের মামলার গ্রেপ্তার ঢাকাই সিনেমার শীর্ষ নায়িকা পরীমনির জন্য চলচ্চিত্র ইন্ডাস্ট্রির দরজা খোলা থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব রুহুল কুদ্দুস খান শাহীন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2021, 01:12 PM
Updated : 18 August 2021, 01:12 PM

ঢাকার বনানীর বাসায় র‌্যাব অভিযান চালিয়ে ৪ অগাস্ট পরীমনিকে গ্রেপ্তারের পর ছয়দিনের রিমান্ড শেষে তাকে কাশিমপুর কারাগারে পাঠিয়েছে আদালত।

গ্রেপ্তারের পর পরীমনির সদস্যপদ স্থগিতের ঘোষণা দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

শিল্পী সমিতির এ সিদ্ধান্ত নিয়ে আলোচনার মধ্যে এক ফেইসবুক পোস্টে শহীন বলেন, “পরীমনি ন্যায়বিচার পাক, নিজের ভুল-ত্রুটি এবং অতীত কর্মকাণ্ড সংশোধন ও পরিমার্জন করে পরিশোধিত হয়ে আমাদের মাঝে ফিরে আসুক। ইন্ডাস্ট্রির দরজা তার জন্য খোলা রইল।”

পরিচালক রুহুল কুদ্দুস খান শাহীন চলচ্চিত্রে শাহীন সুমন নামে পরিচিত; আরেক পরিচালক ওয়াজেদ আলী সুমনের সঙ্গে যৌথভাবে চলচ্চিত্র পরিচালনা করেন তিনি।

পরীমনির সদস্যপদ স্থগিতের বিষয়ে শীর্ষ নায়ক শাকিব খান ও চিত্রনায়ক ওমর সানীসহ অনেকেই শিল্পী সমিতির সমালোচনা করেছেন।

পরীমনিকে আরও পাঁচ দিন রিমান্ডের আবেদন করেছে সিআইডি; সেই আবেদনের শুনানি হবে বৃহস্পতিবার। ওইদিন নতুন করে জামিন আবেদনও করা হবে বলে পরীমনির আইনজীবী মজিবুর রহমান জানিয়েছেন।

পরীমনি গ্রেপ্তার হওয়ায় তার হাতে থাকা অন্তত তিনটি চলচ্চিত্র নিয়ে অনিশ্চয়তায় রয়েছেন প্রযোজক-পরিচালকরা।

এর মধ্যে রাশিদ পলাশের ‘প্রীতিলতা’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করছেন পরীমনি। পাশাপাশি তরুণ নির্মাতা সঞ্জয় সমাদ্দারের ‘বায়োপিক’ ও চয়নিকা চৌধুরীর ‘অন্তরালে’ চলচ্চিত্রের কাজ আটকে রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক