জাভেদ আখতারকে ‘খেলা হবে’ নিয়ে গান লেখার অনুরোধ মমতার

ভারতের পশ্চিমবঙ্গের নির্বাচনী জনসভা থেকে মানুষের মুখে ছড়িয়ে পড়া ‘খেলা হবে’ স্লোগান নিয়ে বলিউডের গীতিকবি জাভেদ আখতারকে গান লেখার অনুরোধ করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2021, 10:43 AM
Updated : 30 July 2021, 10:43 AM

বৃহস্পতিবার দিল্লিতে জাভেদ আখতার ও শাবানা আজমির সঙ্গে দেখা করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা এ অনুরোধ করেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

চার দিনের সফরে পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী দিল্লিতে রয়েছেন। তার সঙ্গে মোদী সরকারের সমালোচক হিসেবে পরিচিত বলিউডের তারকা জুটি জাভেদ-শাবানার বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে ‘খেলা হবে’ স্লোগানের কথা ওঠে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওই স্লোগান নিয়ে নিজের মুগ্ধতার কথা জানান জাভেদ আখতার; এর মাঝেই ‘খেলা হবে’ নিয়ে তাকে একটি গান লেখার অনুরোধ করেন মমতা।

স্লোগানটির জনপ্রিয়তা নিয়ে এক প্রশ্নের জবাবে জাভেদ আখতার বলেন, “এটা আর নতুন করে বলে দিতে হবে না। সকলের মুখে মুখে ফিরছে এই স্লোগান। আমার উত্তর দেওয়ার বদলে আপনারা বুঝে নিন, কতটা জনপ্রিয় হয়েছে এটি।”

বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন জাভেদ আখতার। তিনি বলছেন, পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে পরিবর্তন এসেছেন, সারা দেশেও তিনি পরিবর্তন চাইছেন। পরিবর্তন ‘নিশ্চয় আসবে’।

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের প্রচারে মমতার ‘খেলা হবে’ স্লোগানটি তুমুল আলোচনার জন্ম দেয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ওই স্লোগান নিয়ে তার রীতিমত বাগযুদ্ধ চলে। ভোটের প্রচারের হাতিয়ার হিসেবে ওই স্লোগান নিয়ে গানও বাঁধা হয় সে সময়।

সেই নির্বাচনে বিপুল বিজয়ে পশ্চিমবঙ্গে আবারও সরকার গঠন করেছে মমতার দল তৃণমূল কংগ্রেস।