সমালোচনার মুখে ‘ঘটনা সত্য’ সরিয়ে নিয়েছে সিএমভি

‘ঘটনা সত্য’ নাটকে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ‘ভুল বার্তা’ দেওয়ার ঘটনায় সমালোচনার মুখে দুঃখ প্রকাশ করে নাটকটি ইউটিউব থেকে সরিয়ে নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান সেন্ট্রাল মিউজিক অ্যান্ড ভিডিও (সিএমভি)

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2021, 11:24 AM
Updated : 25 July 2021, 01:35 PM

সিএমভির প্রযোজনায় মঈনুল সানুর চিত্রনাট্যে নাটকটি নির্মাণ করেন তরুণ নির্মাতা রুবেল হাসান; প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

নাটকটি চ্যানেল আইয়ের ঈদুল আজহার আয়োজনে প্রচারের পর সিএমভির ইউটিউবে প্রকাশ করা হয়েছে। প্রকাশের পর শনিবার থেকে প্রতিবন্ধী শিশুর অভিভাবক ও দর্শকদের মধ্যে কেউ কেউ অভিযোগ তুলেছেন, প্রতিবন্ধী শিশুদের নিয়ে ‘ভুল বার্তা’ দেওয়া হয়েছে নাটকে।

অভিভাবকদের মধ্যে কেউ কেউ ফেইসবুক লাইভে এসে নাটকের সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি তুলেছেন।

সমালোচনার মুখে রোববার এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করে সিএমভি জানিয়েছে, “আপনাদের অনেকেই জানিয়েছেন, এ নাটকের মাধ্যমে ভুল বার্তা দেয়া হয়েছে। অভিযোগটির সাথে আমরা সহমত পোষণ করছি। বিষয়টি একেবারেই অনাকাঙ্ক্ষিত।

“প্রথম বার্তা পাবার পরপরই আমরা উপলব্ধি করি, অসাবধানতাবশত নাটকে আমরা ভুল একটি বার্তা পৌছে দিয়েছিলাম। এরপর আমরা সঙ্গে সঙ্গেই নাটকটি ইউটিউব থেকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেই।”

প্রয়োজনীয় সংশোধনের পর নাটকটি পুনরায় প্রকাশ করা হবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

নির্মাতা রুবেল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সংশোধনীর কাজ সম্পন্ন করে রোববারই নাটকটি প্রকাশ করা হবে।

“শনিবার রাতে বার্তা পাওয়ার পরপর আমাদের ভুল বুঝতে পেরে কনটেন্টটি সরিয়ে নিয়েছি, অভিভাবকদের প্রতি সম্মান জানিয়ে বিবৃতিতেও ভুল স্বীকার করে নিয়েছি আমরা।”

নাটকে বিলকিছ নামে একজন গৃহকর্মীর চরিত্রে মেহজাবীন চৌধুরী ও মুকুল নামে একজন গাড়িচালকের চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো।