অশ্লীল হতে পারে, তবে পর্ন নয়: রাজ কুন্দ্রার আইনজীবী

পর্নগ্রাফির আইনে শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রাকে গ্রেপ্তারে পুলিশ ভুল করেছে বলে দাবি করেছেন তার আইনজীবী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2021, 05:24 AM
Updated : 22 July 2021, 05:24 AM

রাজ কুন্দ্রা। ছবি: পিটিআইর সৌজন্যে

রাজ কুন্দ্রার কৌঁসুলি আবেদ পন্ডা আদালতে শুনানিতে বলেছেন, পুলিশ যাকে পর্নগ্রাফি বলছে, তা বড় জোর অশ্লীলতা বলা যেতে পারে, পর্নগ্রাফি নয়।

মঙ্গলবার শুনানিতে রাজ কুন্দ্রার নির্দোর্ষিতার পক্ষে তার আইনজীবী এই যুক্তি হাজির করেন বলে এনডিটিভি জানিয়েছে।

জে এল স্ট্রিম অ্যাপের মালিক রাজ কুন্দ্রাকে সোমবার মুম্বাই পুলিশ গ্রেপ্তার করে বলেছে, তিনি পর্নগ্রাফিক চলচ্চিত্র তৈরি করে তা বিভিন্ন অ্যাপের মাধ্যমে ছড়িয়ে দিতেন।

এসব পর্নগ্রাফিক চলচ্চিত্র যেখানে তৈরি হত, সেই বাংলার খোঁজ পাওয়ার কথাও জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার এই ব্যবসায়ীকে আদালতে হাজির করা হলে তাকে ২৩ শে জুলাই পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

আদালতে শুনানিতে আইনজীবী পন্ডার বলেন, পুলিশ রাজ কুন্দ্রার বিরুদ্ধে পর্নগ্রাফি তৈরির অভিযোগ এনেছে। কিন্তু তা যথাযথ হয়নি। কারণ আইন অনুযায়ী পর্নগ্রাফি হতে হলে সরাসরি যৌনসঙ্গম হতে হবে। রাজ কুন্দ্রা প্রাপ্তবয়স্কদের জন্য ওয়েব সিরিজ তৈরি করেছেন। সেখানে অশ্লীলতা থাকতে পারে, তবে তা কোনোভাবে পর্নগ্রাফি নয়।

নানা যুক্তি দেখিয়ে রাজ কুন্দ্রার জামিন চাওয়া হলেও তা আপাতত প্রত্যাখ্যান করেছে আদালত।

বুধবার এক সংবাদ সম্মেলনে মুম্বাই পুলিশের যুগ্ন পুলিশ কমিশনার মিলিন্দ ভারাম্বে জানান, রাজ কুন্দ্রার শ্যালকের মালিকানায় কেনরিন নামে লন্ডনভিত্তিক একটি কোম্পানির অ্যাপ ‘হটশট’ এ পরিবেশনের জন্য পর্নগ্রাফিক চলচ্চিত্রের শুটিং করে পাঠাত রাজ কুন্দ্রার মালিকানাধীন ভিয়ান ইন্ডাস্ট্রিজ। পর্ন চলচ্চিত্রের শুটিংয়ের পাশাপাশি কেনরিন পরিচালনার কাজেও ভিয়ান ইন্ডাস্ট্রিজের সম্পৃক্ততা পেয়েছে পুলিশ।

ভিয়ান ইন্ডাস্ট্রিজ ছাড়াও কুন্দ্রা কনস্ট্রাকশন, অ্যাকুয়া এনার্জি বেভারেজ, সিনেম্যান মিডিয়া ওয়ার্কসসহ নয়টি কোম্পানির পরিচালক পদে রয়েছেন রাজ কুন্দ্রা।

তার স্ত্রী শিল্পা শেঠি আছেন ২৩টির কোম্পানির পরিচালকের দায়িত্বে। তবে স্বামীর পর্নবাণিজ্যে শিল্পার সম্পৃক্ততা পাওয়া যায়নি বলে পুলিশ জানিয়েছে।