কাজী হায়াতের সিনেমায় বাপ্পী চৌধুরী

অধ্যাপক, গবেষক ও সাহিত্যিক মুনতাসীর মামুনের কিশোর উপন্যাস ‘জয় বাংলা’ অবলম্বনে একই নামে পরিচালক কাজী হায়াতের চলচ্চিত্রে অভিনয় করছেন হালের অভিনেতা বাপ্পী চৌধুরী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2021, 10:46 AM
Updated : 18 July 2021, 10:48 AM

২০২০-২০২১ অর্থবছরে ৬৫ লাখ টাকা সরকারি অনুদানপ্রাপ্ত এ চলচ্চিত্র প্রযোজনা করছে মিটু সিকদারের প্রযোজনা প্রতিষ্ঠান টুঙ্গিপাড়া প্রোডাকশন হাউজ।

পরিচালক কাজী হায়াৎ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, উপন্যাসের কেন্দ্রীয় চরিত্র কামালের ভূমিকায় বাপ্পী চৌধুরীকে চূড়ান্ত করা হয়েছে; বৃহস্পতিবার প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছেন এ অভিনেতা।

ছবি: ফেইসবুক

এর আগে কাজী হায়াতের সঙ্গে সহশিল্পী হিসেবে চলচ্চিত্রে কাজ করলেও তার পরিচালনায় এবারই প্রথম ক্যামেরার সামনে আসছেন বাপ্পী।

বাপ্পী চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কাজী হায়াতের পরিচালনায় কাজের স্বপ্ন ছিল আমার; তার পরিচালনায় কাজ করতে পারছি বলে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

“মুনতাসীর মামুনের মতো লেখকের গল্পে আমি অভিনয় করব-এটাও আমার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে। এই ছবিতে সুযোগ পেয়ে একসঙ্গে দুটো স্বপ্ন পূরণ হল।”

চলচ্চিত্রের বিষয়ে মুনতাসীর মামুনের কোনো বক্তব্য জানতে পারেনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলে শুটিং ‍শুরুর পরিকল্পনার কথা জানালেন কাজী হায়াৎ; এফডিসি, হোতাপাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় শুটিং হবে।

এর মাঝে কামাল চরিত্রের জন্য নিজেকে প্রস্তুত করতে নিয়মিত জিমে যাচ্ছেন বাপ্পী; চরিত্রের মতো ছিপছিপে হতে তাকে ১০ কেজির মতো ওজন কমাতে হবে বলে জানান এ অভিনেতা।

বাপ্পী ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করছেন উঠতি নায়িকা জাহারা মিতু।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক