মাস্টারশেফ অস্ট্রেলিয়ায় তৃতীয় হলেন কিশোয়ার চৌধুরী

রান্নাবিষয়ক রিয়েলিটি শো মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ত্রয়োদশ আসরের দ্বিতীয় রানারআপ নির্বাচিত হলেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2021, 12:23 PM
Updated : 13 July 2021, 02:20 PM

মঙ্গলবার এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিচারকদের রায়ে ৩৮ বছর বয়সী কিশোয়ার তৃতীয় হয়েছেন জানিয়েছে অস্ট্রেলিয়ার গণমাধ্যম নিউজ ডটকম।

এ প্রতিযোগিতার সর্বোচ্চ ১২৪ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন ২৭ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত অস্ট্রেলীয় জাস্টিন নারায়ণ; ১২৪ পয়েন্ট পেয়ে প্রথম রানারআপ হয়েছেন আরেক প্রতিযোগী পিট ক্যাম্পবেল। কিশোয়ার পেয়েছেন ১১৪ পয়েন্ট।

চূড়ান্ত পর্বে তিনি ‘পান্তা ভাত’ ও ‘আলু ভর্তা’ পরিবেশন করেছেন কিশোয়ার

বাংলাদেশি বংশোদ্ভূত কোনো প্রতিযোগী হিসেবে প্রথমবারের মতো মাস্টারশেপ অস্ট্রেলিয়ায় চূড়ান্ত পর্বে প্রতিদ্বন্দ্বিতা করেছেন কিশোয়ার।

তিন মাস ধরে চলা এ প্রতিযোগিতায় নানা পর্বে ‘মাছের ঝোল’, আলু ভর্তা’, পান্তা ভাত’, ‘চিংড়ি ভর্তা’, ‘মাংসের কালাভুনা’, ‘ফুচকা’, ‘চটপটি’র মতো বাঙালি খাবার রান্না করে বাংলাদেশে ও ভারতের দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন কিশোয়ার।

সেই সঙ্গে অস্ট্রেলিয়ার বাঙালি কমিউনিটিতে আলোচিত হয়েছেন তিনি; সেই আলোচনার খবর দেশটির গণমাধ্যমেও এসেছে।

চ্যাম্পিয়ন হয়েছেন ২৭ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত অস্ট্রেলীয় জাস্টিন নারায়ণ

বাংলাদেশের খাবারের ঐতিহ্যকে বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে দেওয়ার প্রত্যয় নিয়ে প্রথমবারের মতো এ আয়োজনে অংশ নিয়েছেন কিশোয়ার। চূড়ান্ত পর্বে তিনি ‘পান্তা ভাত’ ও ‘আলু ভর্তা’ পরিবেশন করেছেন।

বাংলাদেশি বাবা-মার কাছ থেকে বাংলাদেশি পদ রান্না শিখতে গিয়ে বাঙালি খাবারের প্রতি বিশেষ অনুরাগ তৈরি হয়েছে কিশোয়ারের। বাংলাদেশের রান্না নিয়ে একটি বই লেখার ইচ্ছার কথাও জানিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়া প্রবাসী কামরুল হোসাইন চৌধুরী ও লায়লা চৌধুরীর মেয়ে কিশোয়ারের জন্ম ও বেড়ে উঠা মেলবোর্নেই। বাংলাদেশ ও জার্মানিতে কয়েক বছর বসবাস করেছেন তিনি।

পরিবারের সঙ্গে কিশোয়ার চৌধুরী

মেলবোর্নের মোনাশ বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক সম্পন্ন করে বিজনেস ভেভেলপার হিসেবে পেশাজীবন শুরু করেছেন তিনি। স্বামী এহতেশাম নেওয়াজ ও তার দুই সন্তানকে নিয়ে কিশোয়ারের সংসার।

মালয়েশিয়ান বংশোদ্ভূত অস্ট্রেলিয়ার পাচক ও মাস্টারশেফ অস্ট্রেলিয়ার দ্বাদশ আসরের প্রতিযোগী ফো লিং ইয়োকে দেখে তিনি অনুপ্রাণিত হয়েছেন বলে ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান কিশোয়ার।