লকডাউন: এফডিসিতে সব ধরনের শুটিং বন্ধ

করোনাভাইরাস নিয়ন্ত্রণে কঠোর লকডাউনে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) সব ধরনের শুটিং বন্ধ থাকবে বলে জানিয়েছে স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানটি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2021, 08:49 AM
Updated : 30 June 2021, 08:49 AM

বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত এ বিধিনিষেধের আওতায় সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিসসমূহ বন্ধ থাকবে।

এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রজ্ঞাপন অনুযায়ী আগামী সাতদিন এফডিসির দাপ্তরিক কার্যক্রম বন্ধ থাকবে; সেই সঙ্গে সব ধরনের শুটিংও বন্ধ থাকবে।”

চলচ্চিত্রের পাশাপাশি টিভি অনুষ্ঠান ও বিজ্ঞাপনের শুটিং হয় এফডিসিতে; দুই সপ্তাহ ধরে বেশ কয়েকটি ছবির শুটিং চলছিল বিভিন্ন ফ্লোরে।

এফডিসির সহকারী পরিচালক (শিডিউল) সোহরাব হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, কয়েকজন শুটিংয়ের শিডিউলের কথা বললেও লকডাউনের জন্য আবেদন করেননি। আপাতত কাউকে শিডিউল দেওয়া হয়নি।

সব শেষ তিন সপ্তাহে ‘লিডার: আমিই বাংলাদেশ’, ‘রিভেঞ্জ’, ‘জেদি মেয়ে’, ‘উন্মাদ’, ‘একটি না বলা গল্প’, ‘প্রেম-প্রীতির বন্ধন’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রের দৃশ্যধারণ হয়েছে এফডিসিতে।

এফডিসির বাইরে শুটিং চলবে কি না- তা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি পরিচালক সোহানুর রহমান সোহান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, প্রজ্ঞাপন জারির পর বিষয়টি নিয়ে তারা বৈঠকে বসেছেন। বৈঠক শেষে বিষয়টি জানাবেন।

এর আগে গত বছরের শুরুর দিকে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এফডিসিতে প্রায় আড়াই মাস ধরে সব ধরনের চলচ্চিত্রের শুটিং বন্ধ ছিল।

বিধিনিষেধ ওঠার পর ৩১ মে থেকে এফডিসির দাপ্তরিক কার্যক্রম চালু হওয়ার পর ধীরে ধীরে নিয়মিত শুটিং শুরু হয়েছিল।