‘অপরাজিতা’ নামে কোনো ছবি করছেন না শাবনূর

এক সময়ের সাড়াজাগানো চিত্রনায়িকা শাবনূরের নামে একটি ফেইসবুক পেইজ থেকে ‘অপরাজিতা’ নামে নতুন এক চলচ্চিত্রের ঘোষণা দেওয়া হয়েছে; শাবনূরের বোন ঝুমুর বলছেন, ফেইসবুক পেইজটি ভুয়া; এই নামে শাবনূর কোনো চলচ্চিত্রও করছেন না।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2021, 10:35 AM
Updated : 29 June 2021, 10:36 AM

মঙ্গলবার সকালে সেই ভুয়া পেইজ থেকে এসিডে ঝলসানো শাবনূরের মুখের একটি ছবি পোস্ট করে বলা হয়, “'দীর্ঘ বিরতির অবসান। পরিস্থিতি স্বাভাবিক হলে ‘অপরাজিতা’ হয়ে আসবো আপনাদের মাঝে। সবার দোয়াপ্রার্থী।”

বিষয়টি নিয়ে ফেইসবুক আলোচনা চলছে; সেই ভুয়া পোস্টের সূত্র ধরে বেশ কয়েকটি গণমাধ্যমে খবরও এসেছে।

বিষয়টি নিয়ে শাবনূরের কোনো বক্তব্য না পাওয়া গেলে তার ছোটবোন কাজী জেসিকা জেরিন ঝুমুর অস্ট্রেলিয়া থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ‘অপরাজিতা’ নামে কোনো ছবির বিষয়ে শাবনূরের সঙ্গে কারো কোনো কথাই হয়নি। ফলে সেটি করার প্রশ্নও আসে না।

“আপাতত কোনো ছবি করার কোনো পরিকল্পনা তার (শাবনূর) নেই। অস্ট্রেলিয়ায় লকডাউন চলছে, সবকিছু বন্ধ হয়ে আছে। কবে আগামীতে অবশ্যই তিনি ছবি করবেন।”

শাবনূরের নামে ভুয়া পেইজ থেকে ‘অপরাজিতা’ নামে একটি ছবির পোস্ট ছড়িয়েছে ফেইসবুকে।

সেই ফেইসবুক পোস্টটি হোয়াটঅ্যাপে পাঠানো হলে ঝুমুর জানান, পেইজটি ভুয়া। ফেইসবুকে শাবনূরের কোনো পেইজ নেই; তার ব্যক্তিগত একটি অ্যাকাউন্ট রয়েছে। পাশাপাশি ইনস্টাগ্রামে সক্রিয় আছেন তিনি।

কয়েক বছর ধরেই শাবনূরের নামে বেশ কয়েকটি পেইজ থেকে বিভ্রান্তিকর তথ্য ছড়ানো হচ্ছে বলে জানান তার ছোটবোন; বিষয়টি নিয়ে শাবনূরভক্তদের বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন ঝুমুর।

কয়েক বছর ধরেই চলচ্চিত্র থেকে দূরে রয়েছেন শাবনূর। একমাত্র ছেলে আইজান নেহানকে নিয়ে অস্ট্রেলিয়ায় বাস করছেন তিনি; তার সঙ্গে ছোটবোন কাজী জেসিকা জেরিন ঝুমুর রয়েছেন।

ভুয়া পেইজ নিয়ে বিড়ম্বনার কথা জানিয়ে ঝুমুর বলেন, “এখন আবার শাবনূরের ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট থেকে ভিডিও ডাউনলোড করে সেইসব ভুয়া পেইজে আপলোড করা হচ্ছে। সেই পেইজগুলো ফলোয়ার সংখ্যাও লাখ লাখ বলে শুভাকাঙ্ক্ষীরা সেগুলোকে আসল পেইজ মনে করছেন।”

শাবনূরের অফিসিয়াল ফেইসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। 

করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলেই পুরো পরিবারের সঙ্গে শাবনূরের ঢাকায় আসার পরিকল্পনা রয়েছে বলে জানালেন তিনি।

নব্বইয়ের দশকের গোড়ার দিকে ‘চাঁদনী রাতে’র মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে পা রাখেন শাবনূর। পরে সালমান শাহর সঙ্গে তার জুটি হয়ে উঠেছিল দারুণ জনপ্রিয়; তাদের অভিনীত ‘স্বপ্নের ঠিকানা’, ‘সত্যের মৃত্যু নেই’ ছিল বেশ ব্যবসা সফল।

২০১৫ সালের দিকে অস্ট্রেলিয়ায় যান তিনি। মাঝে-মধ্যে বাংলাদেশে আসেন শাবনূর; বছর তিনেক আগে মোস্তাফিজুর রহমান মানিকের ‘এতো প্রেম এতো মায়া’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।