‘অন্তর্জাল’ এ মীম

নির্মাতা দীপংকর দীপনের ‘অন্তর্জাল’ চলচ্চিত্রে সাইবার রেসপন্ডার চরিত্রে অভিনয় করছেন বিদ্যা সিনহা মীম।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2021, 12:11 PM
Updated : 22 June 2021, 12:11 PM

রোববার সন্ধ্যায় চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসের অফিসে মীমের সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষর হয়েছে বলে গ্লিটজকে জানান নির্মাতা দীপন।

এর আগে এ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন অভিনেতা সিয়াম আহমেদ ও অভিনেত্রী সুনেরাহ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে দীপংকর দীপন বলেন, “সাইবার অ্যাটাকের ক্ষেত্রে দেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিজিডি ই-গভ সার্টের একজন কর্মকর্তা হিসেবে প্রতিনিধিত্ব করবেন মীম। মীম দেশের বাইরে থেকে প্রযুক্তি ও সাইবার বিষয়ে পড়াশোনা করে আসার একজন তরুণীর চরিত্রে অভিনয় করবেন, তবে তার চরিত্রে রয়েছে উত্থান পতন ও নাটকীয়তা।”

বিদ্যা সিনহা মীম বলেন, ‘একটি দেশ যখন সাইবার অ্যাটাকের মুখে পড়ে, তখন সেই দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও জনগোষ্ঠী মিলে দেশকে রক্ষা করে। আমি দেশকে রক্ষার যুদ্ধে নামব সার্টের সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসাবে। বাংলাদেশের কম মানুষই সার্ট বিষয়ে জানেন- এই চরিত্রের মাধ্যমে আমি সার্ট বিষয়ে দেশের মানুষকে জানাতে পারব এবং সাইবার সচেতনতা তৈরীতে ভূমিকা রাখব।

“সেই সাথে দীপন দার সাথে কাজ করবার আগ্রহও কাজ করেছে। আমি অনেক চলচ্চিত্রে অনেক চরিত্রে অভিনয় করেছি, তবে এই চরিত্রটির মত কোন চরিত্র আমার ক্যারিয়ারে নেই।”

আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা-এই মূল ভাবনা থেকে নির্মিত হচ্ছে এ সাইবার থ্রিলার চলচ্চিত্র।

'অন্তর্জাল’ ছবিটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।