বেঁচে আছি: ইত্যাদির ‘নাতি’ নিপু

বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নাতি চরিত্রে অভিনয় করে দর্শকমহলে পরিচিত পাওয়া অভিনয়শিল্পী শওকত আলী তালুকদার নিপু এক ভিডিও বার্তায় জানালেন, তার মৃত্যুর খবরটি ভুয়া।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2021, 11:25 AM
Updated : 12 June 2021, 11:25 AM

শুক্রবার বিকাল থেকে ফেইসবুকে তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছে; বিষয়টি নিয়ে তিনি বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন বলে জানান নিপু।

শনিবার বিকালে এক ভিডিও বার্তায় তিনি বলেন, “একটি পত্রিকায় খবর এসেছে, বাংলাদেশের চলচ্চিত্রের কোনো এক নাতি মারা গেছেন। তবে আমি ইত্যাদির নাতি আল্লাহর অশেষ মেহেরবানিতে ও আপনাদের দোয়ায় এখনও জীবিত আছি। সবাই দোয়া করবেন, দীর্ঘদিন যেন আপনাদের মাঝে থাকতে পারি।”

পরে গ্লিটজের সঙ্গে আলাপকালে নিপু বলেন, “আমার জনপ্রিয়তাকে ব্যবহার করে নিজেকে হাইলাইট করার জন্য ফেইসবুকে কেউ এই ভুয়া খবরটি ছড়িয়েছে। গতকাল বিকাল থেকেই আমার বাসায় আশেপাশের মানুষজন ভিড় করছে। মোবাইলে একের পর এক কল আসছে। খুব বিব্রতকর পরিস্থিতিতে পড়েছি।

“ফেইসবুকের অপব্যবহারে অতিষ্ট হয়ে দুই বছর ধরে আমি ফেইসবুক থেকে দূরে আছি। এ ধরনের গুজব ছড়িয়ে কাউকে হেনস্তা না করার অনুরোধ জানাচ্ছি।”

প্রায় তিন দশক ধরে ইত্যাদিতে অভিনয় করছেন তিনি। শুরুতে নানা-নাতি নাট্যাংশে তার দাদার চরিত্রে অভিনয় করতেন অভিনেতা অমল বোস। অমল বোসের মৃত্যুর পর এখন তার নানির চরিত্রে অভিনয় করেন শবনম পারভীন।

আশির দশকের শেষদিক থেকে ঢাকার বিভিন্ন এলাকায় স্টেজে অভিনয় করতেন নিপু। নব্বইয়ের দশকের শুরুর দিকে রাজারবাগ পুলিশ লাইনসে স্টেজ শো করতে গিয়ে ইত্যাদির উপস্থাপক হানিফ সংকেতের সঙ্গে তার পরিচয়। সেই থেকে ইত্যাদির সঙ্গে আছেন নিপু।

তার জন্ম, বেড়ে উঠা ও বসবাস ঢাকায়; পৈতৃক নিবাস জামালপুরে।