শুটিংয়ে ফিরলেন আবুল হায়াত

করোনাভাইরাস থেকে সেরে উঠে প্রায় তিন মাস পর শুটিংয়ে ফিরলেন প্রবীণ অভিনয়শিল্পী আবুল হায়াত।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2021, 10:19 AM
Updated : 12 June 2021, 10:19 AM

রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে শুক্রবার থেকে ‘বাবা তোমাকে ভালোবাসি’ শিরোনামে একটি টিভি নাটকের শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। নাটকটি নির্মাণ করছেন নির্মাতা প্রবীর রায় চৌধুরী।

আবুল হায়াত গ্লিটজকে বলেন, “সুস্থ হয়ে স্বাস্থ্যবিধি মেনে আবার শুটিংয়ে ফিরলাম। কয়েক মাস পর অনেকের সঙ্গে দেখা হচ্ছে, ভালো লাগছে।”

তিন প্রবীণ বন্ধুর জীবনের নানা ঘটনা নিয়ে নির্মিত এ নাটকে আবুল হায়াতের সহশিল্পী হিসেবে আছেন মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু। আরও অভিনয় করেছেন তরুণ প্রজন্মের অভিনয়শিল্পী ফারহান আহমেদ জোভান, তাসনিয়া ফারিণ, সামিয় অথৈসহ আরও অনেকে।

ঈদুল আজহায় নাটকটি প্রচার হবে বলে জানান নির্মাতা প্রবীর।

ছবি: ফেইসবুক থেকে।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে অভিনয় থেকে নিজেকে অনেকটা গুটিয়ে নিয়েছিলেন আবুল হায়াত; গত এক বছরে সর্বোচ্চ তিনটি টিভি নাটক ও ‘স্ফূলিঙ্গ’ চলচ্চিত্রের দৃশ্যধারণে অংশ নিয়েছেন তিনি।

চলতি বছরের মার্চের শেষভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন তিনি। পরে করোনাভাইরাসমুক্ত হওয়ার পর চিকিৎসকের পরামর্শে বাসায় ফিরে বিশ্রামে ছিলেন।

১৯৬৯ সাল থেকে টিভি নাটকে অভিনয় করছেন তিনি; দীর্ঘ ক্যারিয়ারে নাটকের পাশাপাশি ‘অজ্ঞাতনামা’. ‘আগুনের পরশমণি’, ‘জয়যাত্রা’, ‘গহীনে শব্দ’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন আবুল হায়াত।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক