দীপনের ‘অন্তর্জাল’ এ সিয়াম

নির্মাতা দীপংকর দীপনের পরিচালনায় নির্মিতব্য সাইবার থ্রিলার চলচ্চিত্র ‘অন্তর্জাল’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2021, 02:45 PM
Updated : 10 June 2021, 02:45 PM

সোমবার সন্ধ্যায় চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসের কার্যালয়ে সিয়ামের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আইসিটি ডিভিশনের ‍উদ্যোগে নির্মিত ছবিটি প্রযোজনা করছে এ প্রতিষ্ঠান। সার্বিক সহযোগিতায় রয়েছে স্পেলবাউন্ড লিও বার্নেট। 

আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা- এই মূলভাবনা নিয়ে ছবিটি নির্মাণ করা হচ্ছে বলে জানান নির্মাতা দীপন। বলা হচ্ছে, বাংলাদেশে এমন চলচ্চিত্র এটাই প্রথম।

এতে লুমিন নামে রাজশাহীর একজন তরুণ কম্পিউটার প্রোগ্রামারের চরিত্রে দেখা যাবে সিয়ামকে। যিনি চাকরির জন্য সিভি নিয়ে অন্যের কাছে না ঘুরে নিজেই একটি স্টার্ট আপ বানিয়ে অন্যদের চাকরি দেওয়ায় বিশ্বাস করেন।

২৪ জুন থেকে ঢাকার বিভিন্ন লোকেশনে চলচ্চিত্রটির প্রথম পর্বের শুটিং শুরু হবে বলে জানান নির্মাতা দীপন।

২০১৯ সালে নভেম্বরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ছবিটিকে চূড়ান্ত করার পর যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক, রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক ঘুরে তরুণদের সঙ্গে কথা বলে গল্পের চরিত্র নির্বাচন করেছেন দীপন।

“এই চলচ্চিত্রের প্রত্যেকটি চরিত্র বাস্তব কোন না কোন চরিত্র অবলম্বনে তৈরি, এজন্য আমাদের যথেষ্ট গবেষণা করে কাজটি শুরু করতে হয়েছে।”

ছবির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপে দীপংকর দীপনের সঙ্গে যুক্ত আছেন আশা জাহিদ ও সাইফুল্লাহ রিয়াদ।

দীপন জানান, পর্যায়ক্রমে চলচ্চিত্রটির বাকি চরিত্রের অভিনয়শিল্পীদের সঙ্গে চুক্তি স্বাক্ষর হবে। গল্পের প্রয়োজনে দেশের বাইরেও চলচ্চিত্রটির বিভিন্ন অংশের দৃশ্যধারণ করা হবে। তবে কোন দেশে শুটিং হবে তা করোনাভাইরাস পরিস্থিতির উপর নির্ভর করছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘অন্তর্জাল’র প্রযোজক মোহাম্মদ আলী হায়দার ও সাদেকুল আরেফিন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরু।