‘মহানগর’ এ মম

ওটিটি প্লাটফর্ম হইচইয়ের মুক্তির অপেক্ষায় থাকা ওয়েব সিরিজ ‘মহানগর’-এ অভিনয় করেছেন অভিনেত্রী জাকিয়া বারী মম।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2021, 06:01 PM
Updated : 28 May 2021, 06:01 PM

নির্মাতা আশফাক নিপুনের পরিচালনায় এ সিরিজের অভিনয়শিল্পী হিসেবে মোশাররফ করিম ও শ্যামল মওলার নাম আগেই ঘোষণা করেছে হইচই। সিরিজের গুরুত্বপূর্ণ একটি চরিত্রে মম’র নাম সামনে এনেছেন প্রতিষ্ঠানটির নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা।

বৃহস্পতিবার দুপুরে গ্লিটজের জিজ্ঞাসায় মম জানান, তিনি এ সিরিজে অভিনয় করেছেন।

‘ছুঁয়ে দিলে মন’, ‘স্ফূলিঙ্গ’ চলচ্চিত্রের এ অভিনেত্রী বলেন, “এই সিরিজে কাজ করতে গিয়ে সত্যিই আমার খুব ভালো অভিজ্ঞতা হয়েছে। নিপুন ভাইয়ের সঙ্গে কাজ করতে গিয়ে আমার মনে হয়েছে, উনি সুনিপুণ একজন ডিরেক্টর।”

মম কী চরিত্রে অভিনয় করছেন-তা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বলে জানিয়েছে হইচই; মমও দর্শকদের অপেক্ষায় থাকতে বললেন।

সিরিজে মোশাররফ করিম একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করছেন।

‘মহানগর’-এর আগে ভারতীয় প্রতিষ্ঠান হইচই বাংলাদেশে যাত্রা শুরুর দিকে পাঁচফোড়ন সিরিজে তৌকীর আহমেদের নির্মাণে দেখা গেছে মমকে।

‘মহানগর’ কবে মুক্তি পাবে?-এমন প্রশ্নের জবাবে হইচই বাংলাদেশের এক কর্মকর্তা গ্লিটজকে জানান, সিরিজের কাজ প্রায় শেষ হয়েছে। ঈদুল আজহায় কিংবা তার আগেই সিরিজটি মুক্তির পরিকল্পনা রয়েছে।

সম্প্রতি জিফাইভের ওয়েব সিরিজ ‘কন্ট্রাক্ট’-এ মিনা চরিত্রে অভিনয় করে দর্শকমহলে প্রশংসিত হয়েছেন মম। কাজ করেছেন আরেক ওয়েব সিরিজ ‘বিলাপ’-এ।

২০০৭ সালে ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক ঘটে তার; প্রথম ছবিতেই পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পরে ‘ছুঁয়ে দিলে মন’ চলচ্চিত্রে অভিনয় করে আলোচনায় এসেছেন। সম্প্রতি মুক্তি পেয়েছে তার চলচ্চিত্র ‘স্ফূলিঙ্গ’।